শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

মির্জাপুরের এমপি একাব্বর হোসেন মারা গেছেন


প্রতিনিধি, টাঙ্গাইল প্রকাশের সময় :১৬ নভেম্বর, ২০২১ ৫:২০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা একাব্বর হোসেন মারা গেছেন।

আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ জানিয়েছেন, কিডনিজনিত অসুস্থতার কারণে একাব্বর হোসেন নিয়মিত ডায়ালাইসিস করাতেন।

গত ১৯ অক্টোবর ধানমণ্ডির আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিয়মিত ডায়ালাইসিস করতে গেলে সেখানে তার অবস্থার অবনতি ঘটে।

পরে তাকে সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়।

আজ সন্ধ্যায় সংসদ ভবনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেনের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। আগামীকাল বুধবার বাদ জোহর মির্জাপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একাব্বর হোসেন ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি নির্বাচিত হন।

এরপর ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি একই আসন থেকে দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন।

একাব্বর হোসেন ১৯৫৬ সালের ১২ জুলাই মির্জাপুর উপজেলার পোষ্টকামুরী গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম আলহাজ ওয়াজউদ্দিন এবং মায়ের নাম রেজিয়া বেগম। তিনি ১৯৭৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস সম্মান ও ১৯৭৮ সালে এমএসএস ডিগ্রি অর্জন করেন। তিনি ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

১৯৭৩ সালে সরকারি তিতুমীর কলেজে পড়াকালীন কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসীন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ১৯৭৮ সালে একই হল শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

১৯৯০ সালে একাব্বর হোসেন মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে, দুই মেয়ের জনক।

আরও পড়ুন: বিএমডব্লিউ মাত্র দেড় লাখ টাকা!

আরও পড়ুন: শিক্ষিত ও ডিগ্রিধারীরা কতজন জমির কাগজপত্র বোঝেন?

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর