শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

পরিবহন ধর্মঘট ইস্যুতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ডাকা সভা হঠাৎ স্থগিত


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৬ নভেম্বর, ২০২১ ৬:৩৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

জ্বালানি তেল ডিজেল ও কেরোসিনের দাম ১৫ টাকা বৃদ্ধির প্রতিবাদে ভাড়া বাড়ানোর দাবিতে সারা দেশে ধর্মঘট পালন করছেন পরিবহন মালিক-শ্রমিকরা। বিষয়টির শান্তিপূর্ণ সমাধানের লক্ষ্যে সচিবালয়ে আজ শনিবার সন্ধ্যা ৬টায় সভা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সভা শুরুর ৪০ মিনিট আগে হঠাৎ স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু জানান, আজকে সন্ধ্যা ৬টার সভা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। পরে সভা অনুষ্ঠিত হলে যথাসময়ে জানিয়ে দেওয়া হবে।

এই সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়া সংশ্লিষ্টরা উপস্থিত থাকার কথা ছিল। বিকেল থেকেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকরা সেখানে উপস্থিত হতে থাকেন। এরমধ্যেই হঠাৎ সভা স্থগিতের কথা জানানো হয়।

ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৬৫ থেকে ৮০ টাকা করার প্রতিবাদে শুক্রবার থেকে সারা দেশে ধর্মঘট শুরু করেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। এতে দেশ কার্যত অবরুদ্ধ তাদের হাতে। সীমাহীন দুর্ভোগে পড়েছেন দেশের সাধারণ মানুষ।

বিষয়টির শান্তিপূর্ণ সমাধানের লক্ষ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সঙ্গে শনিবার দুপুর ১২টার দিকে তার ধানমণ্ডির সরকারি বাসভবনে বৈঠক হয়েছে বাংলাদেশ কাভার্ড ভ্যান ট্রাক পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশনের। কিন্তু বৈঠকে কোনো সুরাহা হয়নি।

ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। বৈঠক শেষে বের হয়ে দাবি মানা না হলে ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।

বৈঠক শেষে বাংলাদেশ কাভার্ড ভ্যান ট্রাক পণ্য পরিবহন মালিক অ্যাসোসিয়েশনের অতিরিক্ত মহাসচিব আবদুল মোতালেব সাংবাদিকদের বলেন, তেলের দাম প্রত্যাহারের দাবিতে চলা আমাদের ধর্মঘট অব্যাহত থাকবে। আমাদের দাবির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আবদুল মোতালেব বলেন, যেহেতু সরকারের পক্ষ থেকে আমাদের দাবি মেনে নেওয়া হয়নি, তাই আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। হয় জ্বালানির বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে, নয়তো ভাড়া বাড়াতে হবে। দুটির একটি না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর