শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

সীমান্তের ওপারে পড়ে আছে ২ বাংলাদেশীর লাশ, এপারে স্বজনদের আর্তনাদ


প্রতিনিধি, সিলেট প্রকাশের সময় :৪ নভেম্বর, ২০২১ ৭:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সিলেটের কানাইঘাট ডোনা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশীর লাশ এখনো পড়ে আছে। বুধবার সকাল থেকে সীমান্তের ১৩৩১ নম্বর পিলার এলাকার নো ম্যানস ল্যান্ডে হতভাগা ওই দুই বাংলাদেশীর লাশ পড়ে থাকলেও আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মরদেহ দুটি উদ্ধার করা হয়নি।

৪৮ ঘন্টায়ও লাশ দুটি উদ্ধার না হওয়ায় নিহতদের স্বজনদের আর্তনাদ থামছে না। যে কোন মূল্যে লাশ উদ্ধারের দাবি জানাচ্ছেন তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নিহত বাংলাদেশী আসকর আলী ও আরিফ মিয়ার লাশ সীমান্তের বাংলাদেশ, নাকি ভারত অংশে রয়েছে এ নিয়ে জটিলতা দেখা দিয়েছে। এ জন্য লাশ উদ্ধারে দেরি হচ্ছে বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

তবে ১৯ বিজিবির সুরইঘাট ক্যাম্পের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, দুজনের লাশ উদ্ধারে বৃহস্পতিবার সকালে বিজিবি ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) পতাকা বৈঠক হয়েছে। পতাকা বৈঠকে বিএসএফ হত্যার দায় অস্বীকার করেছে। এমনকি লাশ দুটি বাংলাদেশের অভ্যন্তরে রয়েছে বলেও জানিয়েছে তারা। যদিও বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে লাশ দুটি ভারতের অভ্যন্তরে রয়েছে।

বৈঠকে লাশ যে স্থানে পড়ে আছে ওই স্থান কোন দেশে পড়েছে তা চিহ্নিত করার সিদ্ধান্ত হয়েছে জানিয়ে ওই কর্মকর্তা বলেন, লাশ ভারতের অভ্যন্তরে থাকলে ওই দেশে ময়নাতদন্ত হবে। এরপর আরেক দফা পতাকা বৈঠক করে লাশ হস্তান্তর করা হবে। এতে লাশ উদ্ধার ও হস্তান্তরে আরো কিছুদিন সময় লাগতে পারে।

এ বিষয়ে বিজিবি-১৯ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্নেল সুহেলের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

কানাইঘাট থানার ওসি তাজুল ইসলাম বলেন, বিজিবি-বিএসএফ আলোচনা চলছে। লাশ উদ্ধার হলে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর