শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদ

শুক্রবার থেকে চলবে না বাস-ট্রাক-কাভার্ড ভ্যান


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৪ নভেম্বর, ২০২১ ৬:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আগামীকাল শুক্রবার সকাল ৬টা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য বাস, ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পণ্য পরিবহন ও গণপরিবহন মালিক সমিতি এ সিদ্ধান্ত নিয়েছে।

বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক হোসেন মো. মজুমদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, যে হারে ডিজেলের দাম বাড়ানো হয়েছে তাতে আমাদের পরিবহন চালানো সম্ভব নয়। হুট করে এই ধরনের দাম বাড়ানোর কোনো যৌক্তিকতা নেই।

বাস না চালানোর ঘোষণার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ বলেন, ২০১৯ সালে বাসের ভাড়া বৃদ্ধির বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) প্রস্তাব তৈরি করে। করোনার সময় সেই সিদ্ধান্ত বাস্তবায়ন হয়নি। এর মধ্যে জ্বালানির দাম বৃদ্ধি করা হয়েছে।

তিনি বলেন, এ অবস্থায় বাস চালিয়ে আয় দূরে থাক লোকসান গুনতে হবে। এ জন্য বিভিন্ন জেলার পরিবহন মালিকেরা বাস না চালানোর সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়ে কেন্দ্রীয়ভাবে কিছু করার নেই।

উল্লেখ্য, বুধবার ডিজেল ও কেরোসিনের দাম ৬৫ থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। মধ্যরাত থেকেই এই দাম কার্যকর হয়েছে।

পরিবহন মালিকদের ধর্মঘটে বিএনপির সমর্থন

জ্বালানী তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে পরিবহন মালিকদের ডাকা ধর্মঘটে কর্মসূচিতে সমর্থন দিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

আজ বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও শহরের তাঁতীপাড়াস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

আরও পড়ুন: ডিজেল ও কেরোসিনের দাম বাড়লো লিটারে ১৫ টাকা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর