শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

সিলেটের কানাইঘাট সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত


প্রতিনিধি, সিলেট প্রকাশের সময় :৩ নভেম্বর, ২০২১ ৪:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সিলেটের কানাইঘাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

আজ বুধবার দুপুরের দিকে ডোনা সীমান্তের ১৩৩১ নম্বর সীমান্ত পিলারের কাছে এ ঘটনা ঘটেছে।

বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশকালে বিএসএফ সদস্যরা গুলি চালালে ওই দুই বাংলাদেশি নিহত হন বলে জানা গেছে। নিহতদের লাশ নোম্যান্স ল্যান্ডে পড়ে রয়েছে।

নিহত দুজন হলেন-আব্দুল লতিফের পুত্র আসকর আলী (২৫) ও আব্দুল হান্নানের পুত্র আরিফ হোসেন (২২)। তারা সীমান্তবর্তী এরালীগুল গ্রামের বাসিন্দা।

কানাইঘাট থানার ওসি তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, নিহত ব্যক্তিদের পরিবারের মাধ্যমে বিষয়টি জেনে বিজিবির স্থানীয় ফাঁড়িকে জানানো হয়েছে। দুই বাংলাদেশির লাশ ভারত সীমান্তের ওপারে রয়েছে।

নিহত আসকর ও আরিফ হুসেনের স্বজনরা জানিয়েছেন, গত মঙ্গলবার বিকেলের দিকে তারা বাড়ি থেকে বের হয়ে স্থানীয় লালবাজারে যায়। এরপর তারা আর বাড়িতে ফিরেননি। তরা ধারণা করছেন, আসকর ও আরিফ মঙ্গলবার রাতে সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে মেঘালয় রাজ্যের উকিয়াং এলাকায় অনুপ্রবেশ করতে পারে। এসময় তাদের গুলি করে বিএসএফ।

স্থানীয়রা জানিয়েছেন, সকাল থেকে দুই যুবকের গুলিবিদ্ধ লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকলেও স্থানীয় বিজিবি ক্যাম্পের কোনো কর্মকর্তা লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে যাননি।

সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার নজরুল ইসলাম জানিয়েছেন, তিনি ঘটনাটি বিজিবির উর্দ্ধতন কর্মকর্তাদের জানিয়েছেন। লাশ উদ্ধারের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ১৩ সেপ্টেম্বর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নিজ বাসভবনে ব্রিফিংকালে বলেছিলেন, ‘সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে কয়েক দফা বৈঠক হয়েছে। ভারত সরকার কথা দিয়েছে, সীমান্তে আর হত্যাকাণ্ড ঘটবে না। আশা করি, ভারত সরকার এই বিষয়ে প্রতিশ্রুতি রক্ষা করবে।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর