শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

বিএনপিহীন সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে ভোট চলছে


প্রতিনিধি, রাজশাহী প্রকাশের সময় :২ নভেম্বর, ২০২১ ১০:১৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

স্থানীয়রা জানিয়েছেন, সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে পারে।

নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী অংশগ্রহণ না করলেও আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী অধ্যাপক মেরিনা জাহান কবিতাসহ মোট তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপর প্রার্থীরা হলেন-জাতীয় পার্টির মো. মোক্তার হোসেন (লাঙল) এবং স্বতন্ত্র প্রার্থী মো. হুমায়ন কবির (মটরগাড়ী)।

নির্বাচন কার্যালয়ের তথ্যমতে, উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে এই আসনের মোট ভোটার সংখ্যা চার লাখ ২০ হাজার ৭৮০ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১৫ হাজার ৩৪৩ জন ও নারী ভোটার দুই লাখ পাঁচ হাজার ৪৩৭ জন। মোট ১৬০টি ভোটকেন্দ্রের মধ্যে ৫৭টি কেন্দ্রকে ঝুঁকিফূর্ণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সিরাজগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। এই নির্বাচনে আইনশৃংখলা নিয়ন্ত্রণে রাখতে আট প্লাটুন র‌্যাব, চার প্লাটুন বিজিবি, আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোতায়েন হয়েছে।

গত ২ সেপ্টেম্বর সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন তুরস্কে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর