মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ | ৩ বৈশাখ, ১৪৩১ | ৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চমেকে সংঘর্ষের ঘটনায় নাছির অনুসারীদের পাল্টা মামলা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১ নভেম্বর, ২০২১ ১১:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) সংঘর্ষের ঘটনায় এবার পাল্টা মামলা করেছে ছাত্রলীগের অপর পক্ষ। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী মাহমুদুল হাসান নামে এক ছাত্রলীগ কর্মী রোববার রাতে চকবাজার থানায় এ মামলা দায়ের করেন। এ মামলায়ও ১৬ জনকে আসামি করা হয়েছে।

এর আগে শনিবার রাতে নগরীর পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন তৌফিকুর রহমান নামে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী এক ছাত্রলীগ কর্মী। ওই মামলায় ১৬ ছাত্রলীগ কর্মীকে আসামি করা হয়েছিল।

মাহমুদুল হাসানের দায়ের করা মামলার আসামিরা হলেন-চমেক ৬২তম এমবিবিএস ব্যাচের জাকির হোসেন সায়াল, মঈনুল ইসলাম, জুলফিকার মোহাম্মদ শোয়েব, মাহিন আহমেদ, ইমাম হাসান, মোহাম্মদ শরীফ, সৌরভ দেবনাথ, সাজু দাস, আহমেদ সিয়াম, ৬১তম ব্যাচের ইমতিয়াজ আলম, মো. হাবিবুল্লাহ হাবিব, সাজেদুল ইসলাম হৃদয়, মো. সাইফুল্লাহ, ৬০তম ব্যাচের অভিজিৎ দাস, মো. ফাহাদুল ইসলাম, ৫৮তম ব্যাচের মো. তৌফিকুর রহমান ইয়ন।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৯ অক্টোবর রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রধান ছাত্রাবাসে উল্লেখিত ব্যক্তিরা পূর্ব শত্রুতার জেরে পরিকল্পিতভাবে ছোরা, হকিস্টিক, কিরিচ ও লোহার রোড নিয়ে রুমে প্রবেশ করে অতর্কিত হামলা চালায়। ওই হামলায় দুজন ছাত্রলীগ নেতা গুরুতর আহত হয়। আহতরা হলেন-৬১তম ব্যাচের মাহফুজুল রহমান এবং ৬২তম ব্যাচের নাইমুল ইসলাম। আহত দুইজন চট্টগ্রাম মেডিকেল কলেজের সার্জারী নিউরোসার্জারি ওয়ার্ডে ভর্তি আছেন।

চকবাজার থানার ওসি মোহাম্মদ ফেরদৌস জাহান বলেন, চমেকে সংঘর্ষের ঘটনায় চকবাজার থানায় একটি মামলা করা হয়েছে। এতে ১৬ জনকে আসামি করা হয়েছে। মামলার তদন্ত সাপেক্ষে অভিযুক্ত আসামিদের গ্রেপ্তার করা হবে।

গেলো শুক্রবার রাতে ও শনিবার সকালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চমেক ক্যাম্পাসে ছাত্রলীগের মেয়র নাছির ও শিক্ষা উপমন্ত্রী নওফেলের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে মেডিকেল কলেজ ও হোস্টেল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: চমেক: নাছির গ্রুপের কর্মীদের গা ঢাকা, নওফেল অনুসারীদের শোডাউন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর