বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কাপ্তাইয়ে বাড়িতে ঢুকে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা


প্রতিনিধি, রাঙামাটি প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২১ ৯:১৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাঙামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমাকে (৫৬) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

গতকাল শনিবার রাত সোয়া ১২টার দিকে চিৎমরম ইউনিয়নের আগাপাড়া এলাকায় ১৪-১৫ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী নেথোয়াই মারমার বাড়িতে বাসার দরজা ভেঙে প্রবেশ করে গুলি চালিয়ে তাকে হত্যা করেছে।

নেথোয়াই মারমা ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি ছিলেন। আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন তিনি।

পুলিশ জানায়, শনিবার দিবাগত রাতে একদল অস্ত্রধারী দুর্বৃত্ত নেথোয়াই মারমার বাড়িতে ঢুকে গুলি করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। নির্বাচনকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটানো হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

চন্দ্রঘোনা থানা পুলিশের ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নেথোয়াই মারমাকে গুলি করে হত্যা করেছে একদল দুর্বৃত্ত। আমরা ঘটনাটি তদন্ত করে দেখছি।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসচাইন চৌধুরী এবং রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর এই হত্যাকাণ্ডের জন্য সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস) দায়ী করেছেন।

অংসুচাইন চৌধুরী জানান, নেথোয়াই মারমা এত দিন উপজেলা রেস্টহাউসে ছিলেন। শনিবার মনোনয়ন জমা দিয়ে চিৎমরম এলাকায় গিয়েছিলেন নেতাকর্মী ও স্বজনদের সঙ্গে দেখা করতে। রাতে তার নিজ বাড়িতে জেএসএসের একদল সশস্ত্র সন্ত্রাসী তাকে গুলি করে হত্যা করে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর