রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ঢাকায় সংঘর্ষ: ৩ মামলায় আসামি ৪ হাজারের বেশি


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২১ ১২:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুমিল্লার ঘটনার জেরে গত শুক্রবার রাজধানীর পল্টনের নাইটিঙ্গেল মোড় ও চকবাজারে মুসল্লি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় পৃথক তিনটি মামলা হয়েছে। এসব মামলায় ৪ হাজারের বেশি ব্যক্তিকে আসামি করা হয়েছে।

পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগে শনিবার রাতে রাজধানীর পল্টন, রমনা ও চকবাজার থানায় এ মামলা করা হয়।

পল্টন থানার ওসি মো. সালাউদ্দিন মিয়া জানান, খেলাফত আন্দোলনের আমির জাফরুল্লাহ খানসহ ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২ হাজার ৫০০ জনের নামে একটি মামলা হয়েছে। এ মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

রমনা থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১ হাজার ৫০০ জনের নামে একটি মামলা হয়েছে। ইতোমধ্যে এই মামলায় ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) তাসলিমা আক্তার বলেন, গ্রেপ্তার পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩৫-৪০ জনের নামে একটি মামলা দায়ের করা রয়েছে।

গত শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকারম থেকে বিপুল সংখ্যক মুসল্লি বিভিন্ন স্লোগান দিয়ে বের হয়ে আসেন। মিছিলটি পল্টন ক্রসিং ও বিজয়নগর ইন্টারসেকশন পার হয়ে কাকরাইল নাইটিঙ্গেল ক্রসিংয়ের দিকে আসলে পুলিশের সাথে সংঘর্ষ শুরু হয়।

এছাড়া একই দিন জুমার নামাজের চকবাজারে আরেকটি মিছিল বের হয়। পুলিশ মিছিলে বাধা দিলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর