রবিবার, ১২ মে, ২০২৪ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

৯ পৌরসভায় আওয়ামী লীগ জয়ী


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২০ সেপ্টেম্বর, ২০২১ ১১:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশের নয়টি পৌরসভায় বেসরকারীভাবে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা। এর মধ্যে তিনটি পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আর পাঁচটিতে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন নৌকার প্রার্থীরা। আর একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয়ী হয়েছেন।

আজ সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এসব পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।

কয়েকটি স্থানে ধাওয়া-পাল্টাধাওয়া ও নির্বাচন বর্জনসহ কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ শেষ হয়।

নয় পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিজয়ী যারা:

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা
পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক আবু মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন। রেলইঞ্জিন প্রতীক নিয়ে তিনি দুই হাজার ৯৮১ ভোট পেয়ে বিজয়ী হন।

যশোরের নওয়াপাড়া পৌরসভা
যশোরের নওয়াপাড়া পৌরসভার মেয়র হিসেবে নৌকা প্রতীকের প্রার্থী সুশান্ত কুমার দাস পুনরায় নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ২২ হাজার ৯১৮ ভোট।

ফরিদপুরের ভাঙ্গা পৌরসভা
ফরিদপুরের ভাঙ্গা পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের আবু ফয়েজ মো. রেজা। নৌকা প্রতীক নিয়ে তিনি ১২ হাজার ২৮৫ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হলেন।

কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভা
কুমিল্লার নাঙ্গলকোট পৌরসভায় একমাত্র প্রার্থী আওয়ামী লীগের মনোনীত মো. আবদুল মালেক বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।

ফেনীর সোনগাজী পৌরসভা
ফেনীর সোনাগাজী পৌরসভার মেয়র পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন। মেয়র পদে রফিকুল ইসলাম পেয়েছেন পাঁচ হাজার ৩৬১ ভোট।

নোয়াখালী কবিরহাট পৌরসভা
নোয়াখালীর কবিরহাট পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন জহিরুল হক রায়হান। নৌকা প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনি নির্বাচিত হন। তিনি ওই পৌরসভার বর্তমান মেয়র।

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা
চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী জহুরুল ইসলাম।

কক্সবাজারের মহেশখালী পৌরসভা
কক্সবাজারের মহেশখালী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক নিয়ে মকসুদ মিয়া মেয়র নির্বাচিত হয়েছেন।

কক্সবাজারের চকরিয়া পৌরসভা
কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভায় নৌকার প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত আলমগীর চৌধুরী।

আরও পড়ুন: ১৬০ ইউপির ১৩১টিতে আ.লীগের চেয়ারম্যান প্রার্থী জয়ী

আরও পড়ুন: মহেশখালী ও কুতুবদিয়ায় ভোটকেন্দ্রে গোলাগুলি, নিহত ২

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর