রবিবার, ১২ মে, ২০২৪ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

মহেশখালী ও কুতুবদিয়ায় ভোটকেন্দ্রে গোলাগুলি, নিহত ২


প্রতিনিধি, কক্সবাজার প্রকাশের সময় :২০ সেপ্টেম্বর, ২০২১ ১২:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়ায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুটি ভোটকেন্দ্রে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুজন নিহত হয়েছেন।

আজ সোমবার ভোট চলাকালে এসব ঘটনা ঘটে।

জানা গেছে, মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নে একটি ভোটকেন্দ্রে নৌকা প্রতীকের প্রার্থী শেখ কামাল ও বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে।

এতে আবুল কালাম (৪০) নামে একজন নিহত হন। এ সময় আরও চারজন গুলিবিদ্ধ হন।

বেলা পৌনে ১১টার দিকে ওই ইউনিয়নের জামিয়ুস সুন্নাহ দারুল উলুম দাখিল মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। আহতদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মহেশখালীর কুতুবজোম ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী শেখ কামাল এবং তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকের প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থকদের মধ্যে ভোট জালিয়তি নিয়ে বাকবিতণ্ডা হয়।

পরে উভয় পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই আবুল কালাম নিহত হন।

আবুল কালাম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন খোকনের সমর্থক বলে জানা গেছে।

ঘটনার পরপরই ওই কেন্দ্র এবং পার্শ্ববর্তী কুতুবজোম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়।

এ বিষয়ে কুতু্বজোম ইউপি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহামুদুর রহমান বলেন, ‘গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছি। দুই কেন্দ্রই পাশাপাশি। আপাতত দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রয়েছে।’

এদিকে কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের পিলটকাটা কেন্দ্রে সংঘর্ষে আব্দুল হালিম (৪০) নামে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

দুপুর ১২টার দিকে বড়ঘোপ ইউনিয়নের পিলটকাটা কেন্দ্রে এ ঘটনা ঘটে। তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে কুতুবদিয়া হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত আব্দুল হালিম ওই কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী আবুল কালামের নির্বাচনী এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন বলে জানা গেছে।

কুতুবদিয়া থানার ওসি ওমর হায়দার বলেন, কেন্দ্র দখলের ঘটনায় উভয়পক্ষের গোলাগুলিতে একজন নিহত হয়েছেন।

রিটার্নিং অফিসার জামশেদুল ইসলাম সিকদার বলেন, ওই কেন্দ্রে আপাতত ভোট স্থগিত করা হয়েছে। পরিস্থিতি শান্ত হলে পুনরায় ভোটগ্রহণ শুরু হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর