মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

কুমিল্লা-৭ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ডা. প্রাণ গোপাল


প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :১৮ সেপ্টেম্বর, ২০২১ ৭:০২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী (নৌকা প্রতীক) অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

আজ শনিবার সকালে একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) মনিরুল ইসলাম তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে নির্বাচনে একক প্রার্থী হিসেবে প্রাণ গোপাল দত্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন।

ডা. প্রাণ গোপাল দত্ত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য।

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, ডা. প্রাণ গোপাল দত্তের একমাত্র প্রতিদ্বন্দ্বী ন্যাপের প্রার্থী মো. মনিরুল ইসলাম আজ সশরীরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

তিনি আরও জানান, আগামীকাল রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আগামীকাল রোববার সন্ধ্যায় নির্বাচন কমিশনে একক প্রার্থীর প্রতিবেদন পাঠানো হবে। সোমবার গণবিজ্ঞপ্তি জারি করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডা. প্রাণ গোপাল দত্তকে বিজয়ী ঘোষণা করা হবে।

গত বৃহস্পতিবার জাতীয় পার্টির প্রার্থী মো. লুত্ফুর রেজা নির্বাচন থেকে সরে দাঁড়ান। কিন্তু ন্যাপের প্রার্থী মো. মনিরুল ইসলাম গতকাল শুক্রবার সকালে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়ে সন্ধ্যায় বলেছিলেন, তিনি নির্বাচন করবেন। দল তাকে নির্বাচনে থাকার জন্য বলেছে। এরই মধ্যে আজ সকালে তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

জানা গেছে, ছয়জন প্রার্থী মনোনয়নপত্র নিয়ে জমা দেন চারজন। ১৪ সেপ্টেম্বর যাচাই-বাছাই শেষে একমাত্র স্বতন্ত্র প্রার্থী ছালেহ ছিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসনে টানা তিন মেয়াদসহ পাঁচ বারের সাংসদ ছিলেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ। গত ৩০ জুলাই তার মৃত্যু হলে আসনটি শূন্য হয়।

গত ২ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর