শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

রাজনীতিকরা সিদ্ধান্ত দেবেন, বাস্তবায়ন করবেন সরকারি কর্মকর্তারা: ওবায়দুল কাদের


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৫ আগস্ট, ২০২১ ৯:২৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিকরা সিদ্ধান্ত দেবেন, আর তা বাস্তবায়ন করবেন সরকারি কর্মকর্তারা। এজন্য সরকারি কর্মকর্তা বা প্রশাসনের সঙ্গে রাজনীতিকদের একটা সুসম্পর্ক থাকতে হবে।

আজ বুধবার সচিবালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সত্য কথা বলুন, নিরপেক্ষভাবে ও স্বচ্ছতার সঙ্গে কাজ করুন। চামচাগিরি করা, তোয়াজ-তোষণ করার কোনো প্রয়োজন নেই।

ওবায়দুল কাদের বলেন, সচিবালয়ে যারা কাজ করেন, শেখ হাসিনার সরকার আপনাদের কাছে সততা চায়, স্বচ্ছতা চায়, নিরপেক্ষতা চায়। পক্ষ নিয়ে এখানে তোয়াজ-তোষণ করবেন, এটা আমরা চাই না। এ তোয়াজ-তোষণের ফল ভালো নয়। পরিণতি শুভ নয়।

মন্ত্রী বলেন, সরকারী কর্মকর্তা ও প্রশাসনের সঙ্গে ক্ষমতাসীন রাজনীতিবিদদের একটি সেতুবন্ধন থাকতেই হবে। সেখানে বিরোধপূর্ণ কোনো পরিবেশ প্রত্যাশিত নয়।
সংঘাতের কোনো অবস্থা, সংঘাত-সংকুল অবস্থা মোটেই কাম্য নয়। যার-যার অবস্থানে তার তার দায়িত্ব পালন করতে হবে।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মো. খাইরুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর