শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রামে বিএনপির দুই জেলার আহ্বায়ক কমিটি ঘোষণা

গোলাম আকবরের একক নেতৃত্বে উত্তর জেলা, শাহাদাত-বক্করের কাঁধে মহানগর


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৩ ডিসেম্বর, ২০২০ ১০:০৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে বিএনপি। মহানগরে ডা. শাহাদাত হোসেনকে আহ্বায়ক ও আবুল হাশেম বক্করকে সদস্য সচিব করা হয়েছে। উত্তর জেলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকারকে আহ্বায়ক করা হয়েছে। তবে কাউকে সদস্য সচিব করা হয়নি।

বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত নেতা ও দলের সিনিয়র যুগ্মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চট্টগ্রাম মহানগর বিএনপির ৩৯ সদস্য এবং উত্তর জেলা বিএনপির ৪৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনুমোদন করেছেন।

২০১৬ সালের ৬ জুন ডা. শাহাদাতকে সভাপতি ও আবুল হাশেম বক্করকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছিল। তাদের হাতে আবার আহ্বায়ক কমিটির নেতৃত্ব দেওয়া হয়েছে। ২০১৪ সালের ২৬ এপ্রিল কেন্দ্র থেকে আসলাম চৌধুরীকে আহ্বায়ক ও কাজী আবদুল্লাহ আল হাসানকে সদস্য সচিব করে উত্তর জেলা বিএনপির ৯৩ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। আসলাম চৌধুরী কারাগারে থাকায় আর দেড় বছর আগে কাজী হাসান মারা যাওয়ার পর অভিভাবকহীন হয়ে পড়ে জেলা বিএনপি।

চট্টগ্রাম মহানগর কমিটি

আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, মো. মিয়া ভোলা, অ্যাডভোকেট আব্দুস সাত্তার, সৈয়দ আযম উদ্দীন, এস এম সাইফুল আলম,এস এ খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দীন,ইয়াসিন চৌধুরী লিটন, শাহ আলম, ইস্কান্দার মির্জা, আব্দুল মান্নান, সদস্য সচিব আবুল হাশেম বক্কর। সদস্য করা হয়েছে এরশাদ উল্লাহ, আবু সুফিয়ান, কমিশনার শামসুল আলম, জয়নাল আবেদীন জিয়া, হারুন জামান, মো. আলী, কমিশনার মাহবুবুল আলম, অ্যাডভোকেট মফিজুল হক ভূইয়া,নিয়াজ মোহাম্মদ খান, ইকবাল চৌধুরী, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবুল ফয়েজ, আশরাফ চৌধুরী,নাজিম উদ্দীন, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল,আবুল হাশেম কমিশনার, শামসুল হক, মঞ্জুরুলম মঞ্জু (পাঁচলাইশ), আনোয়ার হোসেন লিপু, গাজী মোঃ সিরাজ উল্লাহ, মঞ্জুরুল আলম মঞ্জু (আকবরশাহ) ও কামরুল ইসলাম।

চট্টগ্রাম উত্তর জেলা কমিটি

আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার, সদস্য করা হয়েছে- নুরুল আমিন, নুরুল আমিন চেয়ারম্যান, আবদুল আউয়াল চৌধুরী, শাহীদুল আলম চৌধুরী, মো. সালাউদ্দিন চেয়ারম্যান, ফকির আহমেদ, দিদারুল আলম মিয়াজী, কর্নেল (অব.) আজিম উল্লাহ বাহার, সালাউদ্দিন, ডা. খুরশীদ জামিল চৌধুরী, সারোয়ার আলমগীর, মোবারক হোসেন কাঞ্চন, অ্যাডভোকেট আবু তাহের, আহসানুল কবির রিপন তালুকদার, আজমত আলী বাহাদুর, আলমগীর ঠাকুর, ইসহাক কাদের চৌধুরী, কাজী সালাউদ্দিন, ইউসুফ নিজামী, জয়নাল আবেদীন দুলাল, জহুরুল আলম জহুর, শামসুল আলম আজাদ, নুর মোহাম্মদল্প্রফেসর মির্জা মো. শহিদ উল্ল্যা বাবুল, ডা. রফিকুল আলম চৌধুরী, সেলিম চেয়ারম্যান, সোলেমান মঞ্জু, জাকির হোসেন, এম এ হালিম, জসিম উদ্দিন সিকদার, অ্যাডভোকেট এনামুল হক, সেকান্দার চৌধুরী, অধ্যাপক জসিম উদ্দীন চৌধুরী, জাফর আহমেদ চৌধুরী, আনোয়ার হোসেন, অধ্যাপক ইউনুছ চৌধুরী, আজম খান, শওকত আলী নূর, অধ্যাপক কুতুব উদ্দীন বাহার, আবু আহমেদ হাসনাত,অধ্যাপক মহসিন ও মাহাবুব ছাফা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর