বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

ইতিহাস দেখলে বুঝবেন, ভাস্কর্যবিরোধীদের পূর্বসূরীরা স্বাধীনতাবিরোধী ছিল: তথ্যমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৩ ডিসেম্বর, ২০২০ ৯:২৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ইতিহাস দেখলে বুঝবেন, ভাস্কর্য নিয়ে যারা বিতর্ক করছে তাদের পূর্বসূরীরা স্বাধীনতাবিরোধী ছিল-এই মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আমরা পাকিস্তান আমল থেকে দেখছি, যখন গণতন্ত্রকামী মানুষ আন্দোলন করেছে, তখন আইয়ুব খান ধর্মের দোহাই দিয়েছে, ইয়াহিয়া খান দিয়েছে। কিন্তু তারা কখনোই ধর্মের ধারেকাছে ছিল না। আজ যারা ধর্মের দোহাই দিচ্ছেন, আমরাও মুসলমান। আমরা আমাদের ধর্ম তাদের লিজ দেইনি। যারা মুক্তিযোদ্ধাদের কাফের বলেছিল তারাই আজ ভাস্কর্য নিয়ে বিতর্ক করছে।’

আজ বুধবার (২৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

জিয়াউর রহমান একজন বিচক্ষণ ও ধূর্ত ষড়যন্ত্রকারী ছিলেন-এমন মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমান দেশবিরোধী ষড়যন্ত্রে পেছনে থেকে কলকাঠি নেড়েছেন। তিনি আগে মোশতাককে ক্ষমতায় বসিয়েছেন। পরে তাকে সরিয়ে নিজেই ক্ষমতায় এসেছেন। তিনি ক্ষমতায় এসে কাদের পুনর্বাসন করলেন? স্বাধীনতাবিরোধীদের। দেশে এত রাজনীতিবিদ কিন্তু তিনি কাউকে পেলেন না। তিনি প্রধানমন্ত্রী করলেন শাহ আজিজুর রহমানকে, যিনি মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান সরকার প্রতিনিধির ডেপুটি প্রধান হিসেবে জাতিসংঘে গিয়ে বলেছেন, এখানে কোনও মুক্তিযুদ্ধ হচ্ছে না।

স্বাধীনতা পরিষদের উপদেষ্টা হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর