বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪ | ১০ শ্রাবণ, ১৪৩১ | ১৮ মহর্‌রম, ১৪৪৬

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

আবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৪ জুলাই, ২০২৪ ৮:৩১ : অপরাহ্ণ
আজ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় সম্মেলনের তারিখ ঘোষণা করেন দলটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।
Rajnitisangbad Facebook Page

ইতিপূর্বে চারবার ঘোষণা দিয়ে ব্যর্থ হওয়ার পর আবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। কেন্দ্রীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন আগামী ১৮ সেপ্টেম্বর সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন।

আজ বৃহস্পতিবার সকালে নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

সভায় আবু সাঈদ আল মাহমুদ স্বপন জানান, ইতোমধ্যে চট্টগ্রাম মহানগরের অন্তর্গত ১৩২ টি ইউনিটের মধ্যে ১০৫ ইউনিটের সম্মেলন সম্পন্ন হয়েছে। ৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৫টি ওয়ার্ড এবং ১৫টি থানার মধ্যে ১টি থানার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আগামী ২৫ জুলাইয়ের মধ্যে অবশিষ্ট ইউনিট সম্মেলন, ৩১ জুলাইয়ের মধ্যে ওয়ার্ড সম্মেলন এবং ১০ সেপ্টেম্বরের মধ্যে থানা সম্মেলন শেষ করতে হবে।

 

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত এই সাংগঠনিক সম্পাদক বলেন, ‘ইউনিট ও ওয়ার্ডের সম্মেলন করার জন্য নগর কমিটির নেতাদের সমন্বয়ে থানাভিত্তিক ১৫টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছিল। তারা যদি ২৫ জুলাইয়ের মধ্যে সম্মেলন করতে ব্যর্থ হন, তাহলে কমিটিগুলো বাতিল হিসেবে গণ্য হবে।’

এর আগে চারবার নগর আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। ২০২৩ সালের ৩১ জুলাই, ২০২২ সালের ১৮ ডিসেম্বর, ৪ ডিসেম্বর এবং ১ অক্টোবর সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্তু চারবারই নানা কারণে সম্মেলনের তারিখ স্থগিত করা হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০০৬ সালের ২৭ জুন নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে। ওই সম্মেলনে এ বি এম মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি এবং কাজী এনামুল হক দানুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছিল।

২০১৩ সালের ২২ সেপ্টেম্বর কাজী ইনামুল হক দানু মারা যান। এরপর ওই বছরের ১৪ নভেম্বর কেন্দ্র থেকে ৭১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে মহিউদ্দিন চৌধুরীকে সভাপতি এবং আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করা হয়।

২০১৭ সালের ১৫ ডিসেম্বর মহিউদ্দিন চৌধুরী মারা গেলে ১০ দিন পর সংগঠনের সিনিয়র সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীকে কেন্দ্র থেকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। সাড়ে পাঁচ বছর পর গত বছরের ৬ আগস্ট মাহতাব উদ্দিন চৌধুরীকে ভারমুক্ত করা হয়।

আরও পড়ুন:

মেয়র রেজাউলের বাসায় নগর আ.লীগের এক পক্ষের নেতাদের বৈঠক

চট্টগ্রাম মহানগর আ.লীগের সম্মেলন নিয়ে অনিশ্চয়তা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর