শুক্রবার, ২১ জুন, ২০২৪ | ৭ আষাঢ়, ১৪৩১ | ১৪ জিলহজ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

সরকারই বেনজীরকে বাঁচাতে গোপনে বিদেশে পাঠিয়ে দিয়েছে: মির্জা ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৪ জুন, ২০২৪ ৮:০৩ : অপরাহ্ণ
আজ চট্টগ্রামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
Rajnitisangbad Facebook Page

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদের দুর্নীতির ভয়াবহ চিত্র প্রকাশ হওয়ার পর সরকারই তাকে বাঁচাতে গোপনে বিদেশে পাঠিয়ে দিয়েছে।

আজ মঙ্গলবার চট্টগ্রামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘চট্টগ্রাম ফোরাম’ নামের একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, সাবেক আইজিপি ও সাবেক র‍্যাব প্রধান বেনজীর আহমেদের বিরুদ্ধে হাজার হাজার দুর্নীতির খবর বের হচ্ছে। এমন কোনো জায়গা নেই যেখানে তিনি জায়গা জমি কেনেননি। হিন্দুদের জায়গা দখল করেছেন। সরকার তাকে বাঁচাতে গোপনে পাচার করে দিয়েছে।

আরও পড়ুন: বেনজীর-আজিজ আমাদের লোক নয়: ওবায়দুল কাদের

বিএনপি মহাসচিব বলেন, দুর্নীতির কারণে মার্কিন নিষেধাজ্ঞা এসেছে সাবেক সেনাপ্রধানের ওপর। এ সরকার হাজার হাজার বেনজীর-আজিজ তৈরি করেছে আর গোটা দেশটাকে গিলে খাচ্ছে তারা।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জিয়াউর রহমানের এতো বিরোধিতা করে কিন্তু পাসপোর্ট থেকে বাংলাদেশি জাতীয়তাবাদ বাদ দিতে পারেনি। তারা দাবি করে জিয়াউর রহমান পাকিস্তানের চর ছিলেন, যুদ্ধ করেননি। কিন্তু পাক হানাদার বাহিনী যখন আক্রমণ করলো, সবাই পালিয়ে ছিলেন। সেই মুহূর্তে বেতারে চট্টগ্রাম থেকে মেজর জিয়া বলেছিলেন, স্বাধীনতা ঘোষণা করছি, যা স্ফুলিঙ্গের মতো জ্বলে উঠেছিল বাংলাদেশে। এটি অস্বীকার করার উপায় নেই।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের পাঁচ বছর ছিল দুঃশাসনের। তারা জিয়াউর রহমানকে ছোট করে দেখাতে চায় এবং তার নাম মুছে ফেলতে চায়। কিন্তু ইতিহাস জিয়াকে ধারণ করেছে। তাকে চাইলেই কি মুছে ফেলা যায়?’

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব কাদের গনি চৌধুরী।

আরও পড়ুন: 

পরিবার নিয়ে দেশ ছেড়েছেন বেনজীর

বেনজীরের দেশত্যাগের বিষয়ে জানেন না স্বরাষ্ট্রমন্ত্রী

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর