সোমবার, ১৭ জুন, ২০২৪ | ৩ আষাঢ়, ১৪৩১ | ১০ জিলহজ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

এমপি আনারকে আগেও দুবার খুনের পরিকল্পনা হয়: ডিবি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৫ মে, ২০২৪ ৫:০৭ : অপরাহ্ণ
আনোয়ারুল আজিম আনার।
Rajnitisangbad Facebook Page

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজিম আনারকে এর আগে দুবার খুনের পরিকল্পনা করা হয়েছিল বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, গত জাতীয় নির্বাচনের আগে এবং চলতি বছরের জানুয়ারিতে দেশে এ খুনের পরিকল্পনা করা হয়। দুইবারের পরিকল্পনায় ব্যর্থ হয়ে তৃতীয়বারের পরিকল্পনায় কলকাতায় তাকে খুন করা হয়।

আজ শনিবার রাজধানীর মিন্টো রোডের ডিবি পুলিশের কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

হারুন অর রশীদ বলেন, ‘হত্যাকারীরা এমপি আনারকে দুই দিন জিম্মি রেখে হুন্ডির মাধ্যমে টাকা আদায় করতে চেয়েছিল। আনারকে অচেতন করার জন্য খুনিরা ক্লোরোফর্ম ব্যবহার করেছিলেন। এরপর তার নগ্ন ছবি তুলতে চেয়েছিল। তারা তাকে জিম্মি করে হুন্ডির মাধ্যমে টাকা নিতে চেয়েছিল। দুই দিন পর হত্যার পরিকল্পনা ছিল।কিন্তু তার জ্ঞান না ফেরায় তারা মরদেহ টুকরো টুকরো করার সিদ্ধান্ত নেন।’

ডিবিপ্রধান বলেন, ‘এ হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড আখতারুজ্জামান (শাহীন মিয়া নামে পরিচিত) গত ১০ মে ঢাকায় ফিরে আসার পর হিটম্যান শিমুল ভূঁইয়া ওরফে আমানুল্লাহ পরিকল্পনাটি সম্পন্ন করে। গত ২০ মে আখতারুজ্জামান ঢাকা ছেড়ে দিল্লি, কাঠমান্ডু ও দুবাই হয়ে যুক্তরাষ্ট্রে চলে গেছেন।’

হত্যাকাণ্ডের মোটিভের বিষয়ে হারুন অর রশীদ বলেন, ‘সুনির্দিষ্ট কারণ বলতে পারছি না। অনেক মোটিভ হতে পারে। পূর্বশত্রুতার জেরে হতে পারে, আর্থিক লেনদেন সংক্রান্ত হতে পারে, রাজনীতিক বিষয়ও থাকতে পারে। এসব বিষয় জানতে তদন্ত চলছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বলা যাচ্ছে না। আমরা সবকিছুই বিচার-বিশ্লেষণ করব। আসামিরা অনেক কথাই বলছে, তদন্তের স্বার্থে বলছি না।’

ডিবিপ্রধান জানান, এ ঘটনায় তার নেতৃত্বে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল কলকাতায় যাবেন। সেখানে তারা এ হত্যাকাণ্ড নিয়ে এখন পর্যন্ত পাওয়া তথ্যগুলো যাচাই-বাছাই ও অনুসন্ধান করবেন।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনোয়ারুল আজিম আনার। তিনি পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। পরদিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ হন আনোয়ারুল আজিম।

বাড়ি থেকে বের হওয়ার পাঁচদিন পর গত ১৮ মে বরাহনগর থানায় আনোয়ারুল আজিমের নিখোঁজের বিষয়ে একটি জিডি করেন বন্ধু গোপাল বিশ্বাস। এরপর হঠাৎ গত ২২ মে খবর ছড়ায় কলকাতার পার্শ্ববর্তী নিউটাউন এলাকায় একটি আবাসিক ভবনে আনার খুন হয়েছেন। ঘরের ভেতর পাওয়া গেছে রক্তের ছাপ। তবে সেখানে তার মরদেহ মেলেনি।

আরও পড়ুন: 

৫০০০ টাকায় এমপি আনারের দেহ ৮০ টুকরো, কসাই জিহাদের লোমহর্ষক বর্ণনা

এমপি আনার ফ্ল্যাটে ঢুকলেন পায়ে হেঁটে, বের হলেন টুকরো টুকরো হয়ে

কান্নাজড়িত কণ্ঠে ডরিন বললেন, বাবার লাশের এক টুকরো মাংস চাই

এমপি আনার হত্যা: ৮ দিনের রিমান্ডে তিন আসামি

এমপি আনার হত্যায় ভারতে কসাই গ্রেপ্তার

এমপি আনারকে হত্যার পরিকল্পনা হয় দুই-তিন মাস ধরে: ডিবি

৫ কোটি টাকার চুক্তিতে এমপি আনার খুন, নেপথ্যে…

 ইন্টারপোলের রেড নোটিশ ছিল এমপি আনারের বিরুদ্ধে

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর