শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কক্সবাজারে র‍্যাবের সঙ্গে সন্ত্রাসীদের ‘বন্দুকযুদ্ধে’ কৃষক নিহত


রাজনীতি সংবাদ প্রতিনিধি, কক্সবাজার প্রকাশের সময় :৩০ এপ্রিল, ২০২৪ ৯:৩২ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কক্সবাজারের সদর উপজেলায় সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন কৃষক নিহত হয়েছেন বলে জানিয়েছে র‌্যাব। এ ঘটনায় র‌্যাবের এক সদস্যসহ তিনজন আহত হয়েছে। এ সময় অভিযান চালিয়ে সন্ত্রাসী বাহিনীর প্রধান মোহাম্মদ ফরহাদ ওরফে শেরে ফরহাদকে একটি বিদেশি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার ভারুয়া খালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মুড়াপাড়ায় অপহরণের শিকার এক এনজিও কর্মীকে উদ্ধারে র‌্যাব অভিযানে গেলে এ ঘটনা ঘটে।

নিহত বায়েত উল্লাহ (৩৫) ওই ইউনিয়নের বড় চৌধুরীপাড়ার বাসিন্দা।

আহতরা হলেন, র‌্যাবের সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মোহাম্মদ সরওয়ার, ভারুয়াখালী ইউনিয়নের চৌধুরী পাড়ার আব্দুর রশিদের ছেলে শফি উল্লাহ ও একই এলাকার বদরুল হক মিয়ার ছেলে মো. সায়মান।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন জানান, সোমবার বিকালে ভারুয়াখালী ইউনিয়নের মুরাপাড়ায় এনজিও কর্মকর্তা মাসুদ চৌধুরী ক্ষুদ্র ঋণের কিস্তির টাকা সংগ্রহ করতে যান। এসময় মোহাম্মদ ফরহাদের নেতৃত্বে ৫/৬ জনের একদল সন্ত্রাসী তাকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায়। পরে তাকে মুরাপাড়া সংলগ্ন পাহাড়ি এলাকায় জিম্মি করে মুক্তিপণ দাবি করে। সন্ধ্যায় ঘটনাটি অবহিত হওয়ার পর র‌্যাবের একটি দল অপহৃত এনজিও কর্মকর্তাকে উদ্ধারে অভিযান চালায়। অভিযানে র‌্যাব সদস্যদের পাশাপাশি স্থানীয়রাও অংশগ্রহণ করে। এক পর্যায়ে পাহাড়ি এলাকায় সন্ত্রাসীদের গোপন আস্তানাটি ঘিরে ফেললে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে অতর্কিত গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা-গুলি ছুড়ে।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, সন্ত্রাসীদের ছোড়া গুলিতে র‌্যাবের এক সদস্যসহ তিনজন আহত হন। পরে আহতদের উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন।

সাজ্জাদ হোসেন বলেন, গোলাগুলির ঘটনার খবরে র‌্যাবের অতিরিক্ত সদস্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে জড়িতদের গ্রেপ্তারে সাড়াশি অভিযান শুরু করে। একপর্যায়ে পাহাড়ি এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় সন্ত্রাসী বাহিনীর প্রধান মোহাম্মদ ফরহাদকে একটি শর্টগানসহ গ্রেপ্তার করা হয়। সে এখন কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পরে ঘটনাস্থল থেকে হাত বাধা অবস্থায় এনজিও কর্মকর্তা মাসুদ চৌধুরীকে উদ্ধার করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর