সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪ | ১৩ ফাল্গুন, ১৪৩০ | ১৫ শাবান, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কুড়িগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে আহত ২


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১২ ফেব্রুয়ারি, ২০২৪ ১০:২৩ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুড়িগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া গুলিতে দুই বাংলাদেশি আহত হয়েছেন। গরু পাচারের চেষ্টাকালে গ্রামবাসীর সঙ্গে চোরাকারবারিদের ধস্তাধস্তির সময় বিএসএফ গুলি ছোঁড়ে।

গতকাল রোববার দুপুরে রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের ধর্মপুর সীমান্তের আন্তর্জাতিক ১০৫৭ সীমানা পিলারের কাছে এই ঘটনা ঘটে।

আহতদের মধ্যে জব্বার মিয়া (৫২) উপজেলার ধর্মপুর গ্রামের বাসিন্দা। তবে অন্যজনের নাম-পরিচয় জানা যায়নি।

এদিকে, কাঁটাতারের বেড়া কেটে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় নবাব মিয়া (২৬) নামে এক যুবককে আটক করেছে স্থানীয়রা। পরে দাঁতভাঙ্গা ক্যাম্পে জানালে তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যায় বিজিবি। এরপর রৌমারী থানায় মামলা দায়ের করে ওই যুবককে থানায় হস্তান্তর করে বিজিবি।

আটক নবাব মিয়া ধর্মপুর উত্তরপাড়া গ্রামের মৃত জয়নালের ছেলে বলে জানা গেছে।

দাঁতভাঙ্গা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শাজাহান আলী জানান, দুপুরে সীমান্তের কাছে বসবাসকারীরা সীমান্তের ১০৫৭ নম্বর পিলারের কাছে নোম্যান্সল্যান্ডে পতিত জমিতে গরু-ছাগল চড়াচ্ছিলেন। তখন একদল গরু চোরাকারবারি সীমান্তের কাছে ভারতের ব্রিজের নিচ দিয়ে গরু পাচার করতে গেলে স্থানীয়রা তাদের গালিগালাজ করে বলেন- ‘তোদের (চোরাকারবারি) জন্য সীমান্তে অশান্তি হয়।’

এ নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে ধস্তাধস্তিতে ধারালো কাঁচির আঘাতে সহিদুর রহমান (৩২) নামে একজন আহত হন। এ দৃশ্য ভারতের আসাম রাজ্যের মানকারচর থানার কুহুরমারা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যদের চোখে পড়লে তারা কয়েক রাউন্ড গুলি ছোড়েন। সেই সঙ্গে ককটেলও বিস্ফোরণ ঘটান।

ওই সময় বিএসএফের ছোড়া একটি গুলি জব্বার মিয়া নামে এক বাংলাদেশির পিঠে বিদ্ধ হলে তাকে বাড়িতে নেয়া হয়। এছাড়া আরও একজনের কানে গুলি লাগার কথা শোনা গেলেও তার পরিচয় পাওয়া যায়নি।

রৌমারী থানার ওসি আব্দুল্লাহিল জামান জানান, বিজিবি বাদী হয়ে আটক নবাব মিয়ার বিরুদ্ধে মামলা করেছে। আসামিকে কুড়িগ্রাম আদালতে পাঠানো হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর