বুধবার, ১ মে, ২০২৪ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ২১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম-১৬ আসনে নৌকার মোস্তাফিজের প্রার্থিতা বাতিল


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৭ জানুয়ারি, ২০২৪ ৪:১৫ : অপরাহ্ণ
চট্টগ্রাম-১৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

নির্বাচনী আচরণবিধি ও আইনশৃঙ্খলা ভঙ্গ করার কারণে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। তার প্রার্থিতা বাতিল করলেও ওই আসনের অন্যান্য প্রার্থীদের ভোট গণনা করা হবে।

আজ রোববার বিকেল চারটায় তাৎক্ষণিক এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম।

নির্বাচন কমিশন সচিব বলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমান নির্বাচনী আচরণবিধি ও আইনশৃঙ্খলা ভঙ্গ করেছেন। এ কারণে বিকেল তিনটা ৪৫ মিনিটে কমিশন তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয়। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে তার প্রার্থিতা বাতিল করা হয়। এই প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে একটি মামলাও ছিল।

এই আসনে ভোটগ্রহণ চলবে কি না-এমন প্রশ্নের জবাবে ইসি সচিব জাহাঙ্গীর আলম বলেন, ভোটগ্রহণ চলবে। তিনি (মোস্তাফিজুর রহমান) ছাড়া আরও প্রতিদ্বন্দ্বী প্রার্থী আছেন।

আরও পড়ুন: চট্টগ্রামে ভোটকেন্দ্রের বাইরে গোলাগুলি, পিস্তল হাতে কে এই যুবক

এর আগে বাঁশখালী পৌরসভার কাউন্সিলর আটক আবদুল গফুরকে ছাড়াতে গিয়ে ওসির সঙ্গে বাকতবিতণ্ডায় জড়িয়ে পড়েন এমপি মোস্তাফিজুর রহমান। আজ দুপুর ১২টার দিকে বাঁশখালী থানায় এ ঘটনা ঘটে।

ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভোটগ্রহণ প্রক্রিয়ায় বাধা দেওয়ার অভিযোগে আবদুল গফুরকে আটক করে পুলিশ। সাড়ে ১১টার দিকে দক্ষিণ জলদী আসকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তাকে আটক করা হয়।

আরও পড়ুন: আমার লোকদের গ্রেপ্তার করলে হাত কেটে ফেলবো

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর