শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

রাজশাহী ও ফেনীর ৪ ভোটকেন্দ্রে আগুন


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ জানুয়ারি, ২০২৪ ১১:২২ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজশাহীতে তিনটি এবং ফেনীতে একটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দিবাগত রাতে রাজশাহীতে এবং আজ শুক্রবার সকালে ফেনীতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে হতাহতের ঘটনা না ঘটলেও বিদ্যালয়ের আসবাবপত্র পুড়ে গেছে। এর মধ্যে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ইউনিয়নের জিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষের ১৫টি চেয়ার, টেবিল, আলমারিসহ আসবাবপত্র পুড়ে গেছে।

এছাড়া উপজেলার জুতনশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের পরিত্যক্ত ভবনে আগুন দেয়া হয়েছে। এতে কেন্দ্রের কোনো ক্ষতি হয়নি।

অন্যদিকে রাজশাহীর বাগমারা উপজেলার গনিপুর ইউনিয়নের গনিপুর আক্কেলপুর উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে অগ্নিকাণ্ডের ঘটনায় কিছু বইপত্র ও আসবাবপত্র পুড়ে গেছে। এছাড়া বিদ্যালয়ের পাশ থেকে দুটি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

এ বিষয়ে জিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরাদ আলী বলেছেন, রাত সাড়ে ১১টার দিকে আগুন লাগে। অফিসের পেছনের জানালার ফাঁক দিয়ে আগুন দেয়। পেট্রোল পড়ে থাকতে দেখা গেছে। এতে ধারণা করা হচ্ছে দুষ্কৃতকারীরা আগুন দিয়েছে।

ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাইটগার্ড মিলন হোসেন বলেন, বিদ্যালয়ের একটি কক্ষ থেকে আরেকটি কক্ষের অনেক দূরত্ব। আগুন ও ধোঁয়া দেখে এগিয়ে যাই। গিয়ে দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। আমার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণ করা হয়।

বাঘা থানার ওসি আমিনুল ইসলাম জানান, উপজেলার জুতনশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের পরিত্যক্ত ভবনে আগুন দেয়া হয়েছে। এতে অবশ্য কেন্দ্রের কোনো ক্ষতি হয়নি। এ ছাড়াও উপজেলার আড়ানী ঝিনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রধান শিক্ষকের অফিসে আগুন দেওয়া হয় বলে জানান তিনি। এতে কিছু বই ও আসবাব পুড়ে গেছে।

বাগমারা উপজেলার গনিপুর বিদ্যালয় কেন্দ্রেও আগুনের ঘটনা ঘটেছে।

বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার জানান, রাতের বেলা দুর্বৃত্তরা কেন্দ্রে আগুন দিয়েছে। তবে এতে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি।

এদিকে আজ শুক্রবার সকাল ৭টার দিকে ফেনীর সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের চরসাহাভিকারী উচ্চ বিদ্যালয়ের একটি ভবনে আগুন দেওয়া হয়। এতে স্কুলের আসবাবপত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

স্কুল কমিটির দ্বন্দ্বে এমন ঘটনা ঘটেছে জানিয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা শাহীনা আক্তার জানান, আমরা খোঁজ নিচ্ছি। নির্বাচনের কেন্দ্র রক্ষার্থে আইনশৃঙ্খলা বাহিনীর টহল আরও বাড়ানো হয়েছে।

আরও পড়ুন: আ.লীগ ও সরকারের এজেন্সি গুপ্তহত্যা-নাশকতার প্ল্যান করছে: ভিপি নুর

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর