শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

বরিশালে বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা, আটক ৮


রাজনীতি সংবাদ প্রতিনিধি, বরিশাল প্রকাশের সময় :৩ জানুয়ারি, ২০২৪ ৪:২৭ : অপরাহ্ণ
আজ দুপুরে বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচির সময় পুলিশ নেতাকর্মীদের লাঠিপেটা করে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বরিশালে ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত গঠন করতে বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিতে নেতাকর্মীদের বেধড়ক লাঠিপেটা করেছে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে বেশ কয়েক নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশের লাঠিপেটায় বিএনপির কর্মসূচি পণ্ড হয়ে যায়।

আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগরের সদর রোডের অশ্বিনী কুমার হল-সংলগ্ন বিএনপি কার্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আট নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন-বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি আবুল হোসেন খান, আমিনুর রহমান টুটু, আল আমিন, হৃদয় হোসেন তামিম, রিয়াজ হোসেন, সুজন আকন ও সাইফুল ইসলাম।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বেলা ১১টার দিকে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানের নেতৃত্বে নেতাকর্মীরা অসহযোগ আন্দোলনের পক্ষে জনমত গঠনের জন্য লিফলেট বিতরণের জন্য অশ্বিনী কুমার হলের সামনে আসেন। এ সময় সেখানে পুলিশের সদস্যরা সতর্ক অবস্থায় ছিলেন। পরে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীরা জড়ো হয়ে বিক্ষোভ মিছিল বের করার প্রস্তুতি নিলে পুলিশ প্রথমে তাদের বাধা দেয়। এ সময় নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে বিক্ষোভ করতে চাইলে পুলিশ লাঠিপেটা শুরু করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। এ সময় বিএনপির কয়েকজন নেতাকর্মী রাস্তায় পড়ে গেলে পুলিশ তাদের আটক করে নিয়ে যায়। একই সময়ে সেখান থেকে ধাওয়া করে পুলিশ আবুল হোসেন খানকেও আটক করে।

বরিশালে বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা, আটক ৮

বরিশাল নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ নির্দয়ভাবে দলের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। নেতাকর্মীদের অন্যায়ভাবে আটক করে নিয়ে গেছে।’

এ বিষয়ে জানতে চাইলে বরিশাল মহানগর পুলিশের উপকমিশনার দক্ষিণ আলী আসরাফ ভূঞা বলেন, পূর্বঘোষণা ছাড়াই বিএনপির একদল নেতাকর্মী ব্যস্ততম সড়ক আটকে কর্মসূচি শুরু করেন। এ সময় তাদের রাস্তা থেকে সরে যেতে বলা হলে তারা পুলিশের কাজে বাধা দেন। এ সময় দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবুল হোসেন খানসহ আটজনকে আটক করা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর