রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

চট্টগ্রামের তিন আসনে নৌকার মাঝি পরিবর্তন


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৬ নভেম্বর, ২০২৩ ৫:৩২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য চট্টগ্রামের তিনটি আসনে নৌকার মাঝি পরিবর্তন করেছে আওয়ামী লীগ। এই তিনটি আসন হলো-চট্টগ্রাম-১ (মিরসরাই), চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) এবং চট্টগ্রাম-১২ (পটিয়া)।

মিরসরাই আসনে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে মাহাবুব উর রহমান রুহেল। সীতাকুণ্ড আসনে মনোনয়ন পেয়েছেন সদ্য পদত্যাগ করা উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন। এই আসনের বর্তমান সংসদ সদস্য দিদারুল আলম বাদ পড়েছেন। পটিয়ায় সামশুল হক চৌধুরীকে বাদ দিয়ে এবার নৌকায় তুলে নেওয়া হয়েছে মোতাহেরুল ইসলাম চৌধুরীকে। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি।

এ ছাড়া চট্টগ্রামের জোটের দুই আসনে এবার দুজনকে নৌকার টিকিট দিয়েছে আওয়ামী লীগ। এ দুটি আসন হলো-চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) ও চট্টগ্রাম-৫ (হাটহাজারী)।

ফটিকছড়িতে মনোনয়ন পেয়েছেন খাদিজাতুল আনোয়ার সনি। তিনি বর্তমানে চট্টগ্রামে আওয়ামী লীগের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। তিনি ফটিকছড়ির সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ারের (সোনা রফিক) মেয়ে। এই আসনের বর্তমান সংসদ সদস্য হলেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

হাটহাজারীতে মনোনয়ন পেয়েছেন মোহাম্মদ আবদুস সালাম। তিনি চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। এই আসনের বর্তমান সংসদ সদস্য হলেন জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ।

আজ রোববার বিকেল সোয়া ৪টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেন।

চট্টগ্রামে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা হলেন-চট্টগ্রাম-১ মাহাবুব উর রহমান, চট্টগ্রাম-২ খাদিজাতুল আনোয়ার, চট্টগ্রাম-৩ মাহফুজুর রহমান, চট্টগ্রাম-৪ এস এম আল মামুন, চট্টগ্রাম-৫ মোহাম্মদ আবদুস সালাম, চট্টগ্রাম-৬ এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম-৭ মোহাম্মদ হাছান মাহমুদ, চট্টগ্রাম-৮ নোমান আল মাহমুদ, চট্টগ্রাম-৯ মহিবুল হাসান চৌধুরী, চট্টগ্রাম-১০ মো. মহিউদ্দিন বাচ্চু, চট্টগ্রাম-১১ এম, আবদুল লতিফ, চট্টগ্রাম-১২ মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-১৩ সাইফুজ্জামান চৌধুরী, চট্টগ্রাম-১৪ মো. নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম-১৫ আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন, চট্টগ্রাম- ১৬ মোস্তাফিজুর রহমান চৌধুরী।

আরও পড়ুন: নৌকার প্রার্থীর নাম ঘোষণা, দেখে নিন তালিকা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর