বুধবার, ৮ মে, ২০২৪ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ঢাকায় জামায়াতের পিকেটিং-অবরোধ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৮ নভেম্বর, ২০২৩ ১১:১৭ : পূর্বাহ্ণ
তৃতীয় দফার অবরোধে আজ সকালে রাজধানীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেন জামায়াতের নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

তৃতীয় দফায় সারাদেশে টানা ৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিন ঢাকায় সড়ক অবরোধ ও ব্যাপক পিকেটিং করেছে জামায়াতে ইসলামী।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে আজ বুধবার মিরপুর, বাড্ডা, আগারগাঁও, পল্লবী, রমনা, নয়াবাজার, যাত্রাবাড়ী এবং ডেমরায় পৃথক পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেন দলটির নেতাকর্মীরা।

মিরপুরে পিকেটিং
আজ সকালে ঢাকা মহানগর উত্তর জামায়াতের উদ্যোগে মিরপুরে বিক্ষোভ মিছিল করেন জামায়াতের নেতাকর্মীরা। তাদের মিছিলটি ৬০ ফিট পাকা মসজিদ থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বারেক মোল্লার মোড়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি জেনারেল মাহফুজুর রহমান বলেন, চলমান দুর্বার গণআন্দোলনে ভীত হয়ে সরকার একেক সময় একেক কথা বলে জাতিকে বিভ্রান্ত করছে। তারা কোনোভাবেই জনগণের ভাষা উপলব্ধি করার চেষ্টা করছে না। তারা আবারো ২০১৪ ও ২০১৮ সালের মত নির্বাচনের নামে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অবৈধ ক্ষমতার মেয়াদ বর্ধিত করতে চায়। কিন্তু ঘুঘুকে বারবার ধান খাওয়ার সুযোগ দেয়া হবে না। বরং জনগণ ঐক্যবদ্ধভাবে তাদের সে ষড়যন্ত্র রুখে দেবে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের মজলিসে শূরা সদস্য আবু নকীব, অ্যাডভোকেট আব্দুল হামিদ, হাবিবুল্লাহ রুমী, অ্যাডভোকেট আব্দুর রকীব, রিমন তমাল, গাজী মোহাম্মদ হাফিজ, শাহজালান ও জামাল উদ্দীন, ছাত্রনেতা আসাদুজ্জামন, তানভীর ও মওদুদ আহমদ প্রমুখ।

বাড্ডায় সড়কপথ অবরোধ
কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লার নেতৃত্বে বাড্ডা এলাকায় বাংলাদেশ জামায়াতে ইসলামী আহুত তুতীয় দফার দুই দিনের সড়ক, নৌ ও রেলপথ অবরোধের অংশ হিসেবে আজ প্রথম দিনে রাজধানীর বাড্ডা-রামপুরা অঞ্চলের বাড্ডা এলাকায় শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শূরা সদস্য ও বাড্ডা উত্তর থানা আমীর মাওলানা কুতুবউদ্দিন ও বাড্ডা পশ্চিম থানা আমীর আব্দুস সবুর ফরহাদ প্রমুখ।

আগারগাঁও সড়কপথ অবরোধ
জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের কাফরুল অঞ্চলের উদ্যোগে সকালে ঢাকা মহানগর উত্তরের সহকারী সেক্রেটারি ডা. মো. ফখরুদ্দিন মানিকের নেতৃত্বে রাজপথ অবরোধ করেছে জামায়াতের কর্মীরা। এসময় পুলিশ অবরোধ স্থলে এসে তাদের ছত্রভঙ্গ করতে চাইলে একপর্যায় জামায়াতের তিনজন কর্মীকে আটক করে পুলিশ।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তরের কর্মপরিষদ সদস্য ও মিরপুর পূর্ব থানার আমীর টুটুল, অঞ্চল টিম সদস্য আলাউদ্দিন মোল্লা, ইসলামী ছাত্রশিবিরের মহানগর পশ্চিমের মিডিয়া সম্পাদক মাহমুদউল্লাহ রিয়াদ, শ্রমিক নেতা মিজানুর রহমান, জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খান, আনোয়ারুল করিম, রেজাউল করিম, আহসান হাবীব, মুসআব মুহাইমিন, আতিক হাসান, আশিক, আলী হাসান, আশিকুর রহমান,গোলাম রাব্বানী, আনিস,জাকির, পরশসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পল্লবীতে অবরোধ
জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের পল্লবী অঞ্চলের উদ্যোগে সকালে মিরপুর-১১ তে অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতের কর্মীরা।

জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য সাইফুল কাদের, আবু হানিফ, আশরাফুল আলম, পল্লবী মধ্য আবুল কালাম পাঠান প্রমুখ।

আরও পড়ুন: 

বগুড়ায় জামায়াতের মিছিলে পুলিশের গুলি, আহত ১০

তৃতীয় দফার অবরোধ: রাজধানীতে গণপরিবহন কম, দূরপাল্লার বাস বন্ধ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর