শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

বগুড়ায় জামায়াতের মিছিলে পুলিশের গুলি, আহত ১০


রাজনীতি সংবাদ প্রতিনিধি, বগুড়া প্রকাশের সময় :৮ নভেম্বর, ২০২৩ ১০:৫২ : পূর্বাহ্ণ
আজ সকালে বগুড়ায় জামায়াতের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে মিছিল করলে পুলিশ ছররা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

তৃতীয় দফায় ডাকা ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের সমর্থনে বগুড়া সদরে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী। এ সময় পুলিশ ছররা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছে জামায়াত।

আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের দ্বিতীয় বাইপাস সাবগ্রাম ও বাঘোপাড়াতে এ ঘটনা ঘটে।

গুলির বিষয়টি স্বীকার করে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, জামায়াতের নেতাকর্মীরা সন্ত্রাসী কায়দায় পুলিশকে লক্ষ্য করে হাত বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও ছররা গুলি ছুড়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ৭টার দিকে বগুড়া শহর জামায়াতের আমির অধ্যক্ষ আবিদুর রহমানের নেতৃত্বে দুই শতাধিক নেতাকর্মী মিছিল শেষে মহাসড়ক অবরোধ করে। পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। একপর্যায়ে পুলিশ জামায়াত-শিবির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও শটগান থেকে দুই রাউন্ড ছররা গুলি ছুড়ে। এতে জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মী গুলিবিদ্ধ হন। পরে তারা কয়েকটি হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে এলাকা ছেড়ে চলে যান।

একই সময়ে বগুড়া-রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে সমাবেশ চলাকালে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। এ ঘটনায় চারজন নেতাকর্মী আহত হয়েছে।

অন্যদিকে, বগুড়া-নওগাঁ মহাসড়কের এরুলিয়াতেও জামায়াতের বিক্ষোভ মিছিলে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করেছে পুলিশ।

এ প্রসঙ্গে জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল শান্তিপূর্ণ মিছিলে পুলিশের গুলি বর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, জামায়াতের নেতাকর্মীদের সহিংসতার উস্কানি দিতেই পুলিশ হামলা করেছে। জনগণের ভোটের অধিকার আদায়ের আন্দোলনে জনগণের পাশে থাকার জন্য পুলিশ প্রশাসনের প্রতি তিনি আহ্বান জানান।

আরও পড়ুন: তৃতীয় দফার অবরোধ: রাজধানীতে গণপরিবহন কম, দূরপাল্লার বাস বন্ধ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর