বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব, ফিরছেন দেশে


স্পোর্টস ডেস্ক প্রকাশের সময় :৭ নভেম্বর, ২০২৩ ৩:২১ : অপরাহ্ণ
সাকিব আল হাসান। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। গতকাল সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ের সময় বাঁ হাতের আঙুলে চোট পান তিনি। ম্যাচ শেষে আঙুলের এক্স-রে রিপোর্টে চিড় ধরা পরে। যে কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচ থেকে ছিটকে গেলেন তিনি।

আজ মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে আজই সাকিবের বাংলাদেশে ফিরে আসার কথা।

শ্রীলংকার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপে হারের বৃত্ত ভেঙেছে বাংলাদেশ। এই ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার আশা বাঁচিয়ে রেখেছে। কিন্তু শেষ ম্যাচের আগে বড় দুঃসংবাদ পেলো তারা।

আগামী ১১ নভেম্বর পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। এই ইনজুরিতে শেষ ম্যাচটি না খেলেই সাকিবকে দেশে ফিরতে হচ্ছে। এই অবস্থায় শুধু বিশ্বকাপের শেষ ম্যাচই নয়, নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকেও ছিটকে যেতে পারেন তিনি।

সাকিবের ইনজুরি নিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলাম খান বলেছেন, সাকিব ব্যাটিং ইনিংসের শুরুতে তার বাম তর্জনীতে আঘাত পান। ব্যথা পাওয়ার পর আঙ্গুলে টেপিং দেওয়ার পাশাপাশি ব্যথানাশক ওষুধ দিয়ে খেলা চালিয়ে যান তিনি। ম্যাচ শেষে দিল্লিতে এক্স-রে করানো হয়, রিপোর্টে আঙ্গুলে ফ্র্যাকচার ধরা পড়ে। এই চোট সারতে তিন থেকে চার সপ্তাহ লাগতে পারে।

লংকানদের বিপক্ষে বল হাতে দুই উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৮২ রানের কার্যকরী ইনিংস খেলেছেন সাকিব। তার অলরাউন্ডস পারফরম্যান্সেই বাংলাদেশ ৩ উইকেটে জয় লাভ করে।

আরও পড়ুন: বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব, ফিরছেন দেশে

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর