রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

নয়াপল্টনে ছুটে আসছেন বিএনপি নেতা-কর্মীরা, স্লোগানে মুখর


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৭ অক্টোবর, ২০২৩ ৫:১৭ : অপরাহ্ণ
নেতা-কর্মীদের স্লোগানে মুখর হয়ে উঠেছে নয়াপল্টন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আগামীকাল শনিবার রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ করবে বিএনপি। কিন্তু সমাবেশের একদিন আগেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় এসে নয়াপল্টনে জড়ো হয়েছেন অসংখ্য নেতা-কর্মী।

শনিবার দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশের একদিন আগে আজ শুক্রবার বিকেলের দিকে বিএনপি কার্যালয়ে নেতা-কর্মীদের স্লোগানে মুখর হয়ে ওঠে নয়াপল্টন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে বিভিন্ন স্লোগান দিচ্ছেন নেতা-কর্মীরা। পাশাপাশি তারা সরকারবিরোধী বিভিন্ন স্লোগানেও নয়াপল্টন মুখরিত করেন তুলেছেন।

এদিন বেলা ১১টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা। ওই সময় দলের নেতা-কর্মীদের কার্যালয়ের বাইরে দেখা যায়।

বিএনপির এই মহাসমাবেশকে ঘিরে সকাল থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কঠোর নিরাপত্তার বলয় গড়ে তুলেছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রাস্তার দুই পাশে উচ্চ ক্ষমতাসম্পন্ন সিসি ক্যামেরা স্থাপন করছে ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি)। পুরো সড়কে ৬০টি ক্যামেরা বসানো হচ্ছে।

এদিকে গ্রেপ্তার, হয়রানি ও তল্লাশি এড়াতে ভিন্ন কৌশল অবলম্বন করতে বিভিন্ন দিকনির্দেশনা অনুসরণ করছেন বিএনপি নেতা-কর্মীরা।

ঢাকায় মহাসমাবেশের উদ্দেশ্যে যাওয়া নেতা-কর্মীদের দলবদ্ধভাবে না যাওয়া, হোটেল-মেসে না থাকা, স্মার্ট ফোন না ব্যবহার করাসহ নানা নির্দেশনা দেওয়া হয়েছে।

মহাসমাবেশ ঘিরে গত দুদিনে বেশকিছু নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এমনটাই অভিযোগ জানানো হয়েছে বিএনপির পক্ষ থেকে। তারা আশঙ্কা করছেন, যাত্রাপথে তাদের বাধা ও হয়রানি করা হতে পারে। এ জন্য কৌশলে ঢাকায় ঢুকছে দলটির নেতা-কর্মীরা।

সরকার পতনের একদফা দাবিতে এই মহাসমাবেশ ডেকেছে বিএনপি। যাকে ঘিরে দেশজুড়ে উত্তেজনা বিরাজ করছে।

আরও পড়ুন: সরকারকে পরিষ্কার ভাষায় জানিয়ে দিন, না আর নয়: মির্জা ফখরুল

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর