মঙ্গলবার, ৭ মে, ২০২৪ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের মিছিলে হামলা

যুবলীগ-ছাত্রলীগের অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে মামলা


রাজনীতি সংবাদ প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :১৬ অক্টোবর, ২০২৩ ২:১৯ : অপরাহ্ণ
গত ১৩ অক্টোবর কুমিল্লা নগরীর নজরুল অ্যাভিনিউ এলাকায় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের মিছিলে হামলা চালায় যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

কুমিল্লায় হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের মিছিলে হামলার ঘটনায় যুবলীগ-ছাত্রলীগের ৪০০-৫০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

গতকাল রোববার রাতে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস বকশি কুমিল্লার কোতয়ালী থানায় এ মামলা দায়ের করেন।

কুমিল্লা কোতয়ালী থানার ওসি আহমেদ সঞ্জুর মোরশেদ বিষয়টি নিশ্চিত করেন।

হামলায় অদ্বৈত দাস, তন্ময় দাস, সুশীল দাস, কালীপদ পালসহ আরও ২০-৩০ জন আহত হয়েছেন বলে মামলার এজাহারে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস বকশি গণমাধ্যমকে বলেন, পুলিশ তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে বলে আশা করি।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর কুমিল্লা নগরীর নজরুল অ্যাভিনিউ এলাকায় এক প্রতিবাদ সভার আয়োজন করে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ। এতে যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালায়। এ সময় সংগঠনটির এক নারীসহ চারজন আহত হন। এদের মধ্যে একজনের মাথা ফেটে যায়। এ ছাড়া পুলিশের বিরুদ্ধে মিছিলে বাধা দেওয়ার অভিযোগও উঠেছিল।

আরও পড়ুন: কুমিল্লায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের মিছিলে যুবলীগ-ছাত্রলীগের হামলা

সংসদ সদস্য মৃণাল কান্তি দাসকে নিয়ে মুন্সিগঞ্জের মেয়র ফয়সাল বিপ্লবের ‘সাম্প্রদায়িক গালিগালাজ’, কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের ‘দুর্গাপূজাকে কটাক্ষ করে মন্তব্য’, কুড়িগ্রামের চারণ কবি রাধাপদ রায়ের ওপর হামলা এবং বিভিন্ন জায়গায় পূজার প্রাক্কালে মন্দিরে হামলা ও ভাঙচুরের অভিযোগে দেশব্যাপী এই প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করেছিল হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লায় সেদিন এই বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

গত ৪ অক্টোবর কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি উপলক্ষে আয়োজিত এক সভায় হিন্দু ধর্মাবলম্বীদেরকে ‘মদ মুক্ত’ পূজা উদযাপনের আহ্বান জানান কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য বাহাউদ্দিন বাহার।

পূজা চলাকালে মদ খেয়ে মণ্ডপে নাচানাচি না করে মাদকমুক্ত পূজা আয়োজনের আহ্বান জানিয়ে এমপি বাহার বলেন, পূজা চলাকালে মদ খেয়ে নাচানাচি বন্ধ করতে হবে। আসুন কুমিল্লা থেকেই শুরু হোক মাদকমুক্ত পূজা আয়োজন। মণ্ডপে লিখে দেবেন ‘মাদকমুক্ত পূজা’।

তার এই বক্তব্য নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। হিন্দু ধর্মাবলম্বীরা তার বক্তব্য নিয়ে ব্যাপক সমালোচনা করে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর