শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

এ্যানিকে তুলে নিয়ে নাশকতার মামলায় গ্রেপ্তার, রিমান্ড


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১১ অক্টোবর, ২০২৩ ৪:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর ধানমন্ডির বাসা থেকে দরজা ভেঙে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে তুলে নেওয়ার পর দুটি নাশকতার মামলায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। এরপর তাকে আদালতে নিয়ে একটি মামলায় চারদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আজ বুধবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত ধানমন্ডি থানায় পুলিশের কাজে বাধা ও গাড়ি ভাঙচুরের মামলায় এই রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

ধানমন্ডি থানার ওসি পারভেজ ইসলাম বলেন, এ্যানির বিরুদ্ধে দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল, যার মধ্যে একটি ধানমন্ডি থানায় দায়ের হওয়া নাশকতা মামলা, অপরটি লক্ষ্মীপুর জেলার একটি মামলা। এ দুই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। আজ দুপুর ১২টায় তাকে আদালতে নিয়ে সাত দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৩ মে ধানমন্ডি সিটি কলেজের সামনে বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের প্রায় ১০-১৫ হাজার নেতাকর্মী পদযাত্রা শেষে চলে যাচ্ছিলেন। এ সময় তারা দেশীয় অস্ত্রশস্ত্র, লাঠিসোঁটা, ইটপাটকেল ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশের কাজে বাধা দেন। এছাড়া পুলিশের ওপর আক্রমণ, সরকারকে উৎখাত ও জনসাধারণের জানমালের ক্ষতিসাধন, গণপরিবহন ভাঙচুর করে ক্ষতিসাধন এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি ও নাশকতামূলক কর্মকাণ্ড শুরু করেন।

এসময় পুলিশ বাধা দিলে পুলিশের ওপর হামলা করেন এবং ইটপাটকেল নিক্ষেপ করেন। যাতে পুলিশ কর্মকর্তা ও ফোর্স গুরুতর আহত হন। পরে সরকারি সম্পত্তি, জনসাধারণের জানমালের নিরাপত্তার জন্য বেআইনি সমাবেশ ছত্রভঙ্গ করার জন্য আসামিদের ধাওয়া করলে তারা ঘটনাস্থল থেকে বিভিন্নভাবে ছত্রভঙ্গ হয়ে দৌড়ে পালিয়ে যান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করে।

এ মামলায় এ্যানি এজহারনামীয় ২৯ নম্বর আসামি।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে পুলিশ এ্যানির বাসা ঘিরে ফেলে। পরে তাকে আটক করে থানায় নিয়ে যায় তারা।

আটক হওয়ার আগে পুলিশ বাসা ঘিরে ফেলার সময় এ্যানি মোবাইল ফোনে গণমাধ্যমকে বলেন, ‘পুলিশ দরজায় লাথি মারছে। হুমকি দিচ্ছে দরজা না খুললে দরজা ভেঙে ঢুকে আমাকে গুলি করবে। আমি সব মামলায় জামিনে আছি বর্তমানে, তার পরও তারা বেআইনিভাবে আমাকে তুলে নেওয়ার চেষ্টা করছে।’

আরও পড়ুন: গভীর রাতে বাসার দরজা ভেঙে এ্যানিকে নিয়ে গেছে পুলিশ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর