রবিবার, ৫ মে, ২০২৪ | ২২ বৈশাখ, ১৪৩১ | ২৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

রাজধানীতে বৃষ্টি উপেক্ষা করে জামায়াতের বিশাল বিক্ষোভ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ আগস্ট, ২০২৩ ৩:২৪ : অপরাহ্ণ
আজ জুমার পর রাজধানীতে বিক্ষোভ মিছিল বের করে জামায়াতে ইসলামী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না দেয়ায় বৃষ্টি উপেক্ষা করে বিশাল বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী। এসময় নেতা-কর্মীদের মুক্তি দাবিসহ বিভিন্ন স্লোগান দেন তারা।

আজ শুক্রবার জুমার নামাজের পর রাজধানীর মতিঝিল ও মিরপুরে জামায়াতের দুটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিরপুর-১ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে টেকনিক্যাল মোড়ে গিয়ে শেষ হয়। একই সময়ে মতিঝিল থেকে আরেকটি বিক্ষোভ মিছিল বের করে দলটি। মিছিলটি মতিঝিল থেকে শুরু হয়ে কমলাপুরে গিয়ে শেষ হয়।

মতিঝিলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে দলটির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুলের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি মতিঝিল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কমলাপুর রেলস্টেশনের সামনে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

নূরুল ইসলাম বুলবুল বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে রাজধানীসহ সারা দেশে আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলব। এই সরকারকে সরে যেতে বাধ্য করব। তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় পর্যন্ত বাংলাদেশ জামায়াতে ইসলামী আগামী নির্বাচন পর্যন্ত রাজপথে থাকবে। দলে আটক শীর্ষ নেতা–কর্মীদের অবিলম্বে মুক্তি দিতে হবে। জনগণ ফুসে উঠেছে। রাজনৈতিক দলের শীর্ষ নেতা–কর্মীদের সরকার নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে উদ্দেশ্যমূলক সাজা দিচ্ছে।’

মিরপুরে বিক্ষোভ মিছিলের আয়োজন করে জামায়াতের ঢাকা মহানগর উত্তর শাখা। সংগঠনের সেক্রেটারি ও জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মুহাম্মদ রেজাউল করিম মিছিলের নেতৃত্ব দেন। মিছিলটি টেকনিক্যাল মোড়ে গিয়ে পথসভার মধ্য দিয়ে শেষ হয়।

এর আগে পূর্বঘোষিত আজ শুক্রবারের ঢাকার সমাবেশ স্থগিতের ঘোষণা দেয় জামায়াতে ইসলামী। জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের আজ এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

আজ বেলা আড়াইটায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এই সমাবেশ অনুষ্ঠানের কথা ছিল। এ নিয়ে দ্বিতীয়বারের মতো ঢাকার সমাবেশ স্থগিত করল জামায়াত।

সংবাদ সম্মেলনে প্রশাসনের অসহযোগিতার কারণে সমাবেশ স্থগিত করা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি। এর প্রতিবাদে আগামী ৬ আগস্ট সারা দেশের বিভাগীয় পর্যায়ে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর