শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম-১০ আসনে জিতলেন নৌকার বাচ্চু, ভোট পড়েছে ১১.৭ শতাংশ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৩০ জুলাই, ২০২৩ ৮:৫৮ : অপরাহ্ণ
আওয়ামী লীগ প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু।
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম-১০ (খুলশী, হালিশহর ও ডবলমুরিং) আসনের উপনির্বাচনে ভোটের আগে জয়ের ব্যাপারে অনেকটা নির্ভার ছিলেন আওয়ামী লীগ প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু। বিএনপিবিহীন এই নির্বাচনে শক্ত কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় শেষ পর্যন্ত জিতলেন নৌকার বাচ্চু। নিরুত্তাপ এই নির্বাচনে নৌকার প্রার্থী ৫২ হাজার ৯২৩ ভোট পেয়ে ৫ মাসের জন্য সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি।

এ আসনে মোট ভোটার ছিল ৪ লাখ ৮৮ হাজার ৬৩৩ জন। যার মধ্যে মোট ভোট পড়েছে ১১ দশমিক ৭০ শতাংশ। এতে বিজয়ী প্রার্থী ১০ দশমিক ৮৩ শতাংশ ভোট পেয়েছেন।

আজ রোববার সন্ধ্যায় নগরীর জিমনেসিয়ামের নিয়ন্ত্রণ কক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান এ ফল ঘোষণা করেন।

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, জাতীয় পার্টির সামসুল আলম লাঙ্গল প্রতীক পেয়েছেন ১ হাজার ৫৭২ ভোট, সোনালি আঁশ প্রতীকে তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত পেয়েছেন ১ হাজার ২৩৯ ভোট, ছড়ি প্রতীকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রশিদ মিয়া পেয়েছেন ৫৭৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী রকেট প্রতীকে মনজুরুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন ৩৬৯ ভোট এবং বেলুন প্রতীকে মো. আরমান আলী পেয়েছেন ৪৮৩ ভোট।

এর আগে আজ সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকেল ৪টা পর্যন্ত। উপনির্বাচনটি সম্পূর্ণ ইভিএমে অনুষ্ঠিত হয়।

বেলা ১১টা পর্যন্ত ভোট কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি একেবারে কম ছিল। অনেক কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থীর এজেন্ট ছাড়া অন্য কোনো প্রার্থীর এজেন্ট দেখা যায়নি। এজেন্টদের অনেককে বারান্দায় ঘোরাঘুরি ও গল্প করে সময় কাটাতে দেখা গেছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর