শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

পুলিশ-বিএনপি সংঘর্ষ: রক্তাক্ত গয়েশ্বর, আটক আমানউল্লাহ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৯ জুলাই, ২০২৩ ১২:১৮ : অপরাহ্ণ
পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আটক করা হয়েছে আমানউল্লাহ আমানকে।
Rajnitisangbad Facebook Page

ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত ধোলাইখাল, মাতুয়াইল, গাবতলী ও উত্তরায় সংঘর্ষের খবর জানা গেছে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর ধোলাইখাল এলাকায় পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আহত হন। তার মাথার একপাশ থেকে রক্ত ঝরতে দেখা যায়। এ সময় পুলিশ তাকে আটক করে।

একই সময় বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদকেও আটক করেছে পুলিশ।

সংঘর্ষের এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দিতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পুলিশ। পাল্টা ইটপাটকেল ছোড়েন অবস্থানকারীরা। এতে কিছুটা পিছু হটে পুলিশ। তবে সড়কে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন বিএনপি নেতাকর্মীরা।

পুলিশ-বিএনপি সংঘর্ষ: রক্তাক্ত গয়েশ্বর, আটক আমানউল্লাহ

এদিকে রাজধানীর গাবতলীতে বিএনপির অবস্থান কর্মসূচি থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানকে আটক করেছে পুলিশ।

বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকেই সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী।

পুলিশ-বিএনপি সংঘর্ষ: রক্তাক্ত গয়েশ্বর, আটক আমানউল্লাহ

সকাল থেকেই স্থানীয় বিএনপির নেতাকর্মীরা ধোলাইখালে অবস্থান নেয়। পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলেই সংঘর্ষের ঘটনা ঘটে বলে জানা যায়।

আরও পড়ুন: উত্তরায় আ.লীগ–বিএনপির মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া

এদিকে নগরীর যাত্রাবাড়ী এলাকার দনিয়া কলেজের সামনে অবস্থান নিয়েছেন ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য। রাখা হয়েছে সাজোয়া যান গাড়ি ও জলকামান।

বিএনপির কর্মসূচি ঘিরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওই এলাকায় পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছেন। সড়কের একপাশে পুলিশের সাজোয়া যান, জলকামান ও প্রিজন ভ্যান রাখা হয়েছে।

এর মধ্যেই ধোলাইখালে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঢাকার প্রবেশমুখ খ্যাত মাতুয়াইলেও চলছে পুলিশ-বিএনপির সংঘর্ষ।

আরও পড়ুন: ঢাকার প্রবেশমুখে অবস্থান: বিএনপি নেতারা কে কোথায় থাকবেন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর