রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

ঢাকার প্রবেশমুখে পাল্টা কর্মসূচি থেকে সরে দাঁড়ালো আ.লীগ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৯ জুলাই, ২০২৩ ৮:২৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অনুমতি না মেলায় ঢাকার প্রবেশমুখে পাল্টা কর্মসূচি থেকে সরে এসেছে আওয়ামী লীগ।

গতকাল শুক্রবার গভীর রাতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের অবস্থান কর্মসূচি বিরত রাখবো। তবে প্রতিটি থানা ওয়ার্ড কার্যালয়ে নেতা-কর্মীরা সতর্ক পাহারা দিবে।

আরও পড়ুন: ঢাকার প্রবেশমুখে কাউকে অবস্থান নিতে দেবো না: ডিএমপি কমিশনার

এর আগে সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে গতকাল শুক্রবার নয়াপল্টনে ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

আরও পড়ুন: কাল ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি দিলো বিএনপি

সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চারটি প্রবেশপথ-উত্তরা, গাবতলী, নয়াবাজার এবং যাত্রাবাড়ীর দনিয়ায় পাঁচ ঘণ্টার এ কর্মসূচি পালন করবে বিরোধী দলটি।

এরপর পাল্টা কর্মসূচি হিসেবে রাজধানীর সব প্রবেশমুখগুলোয় শান্তি সমাবেশের ঘোষণা দেয় আওয়ামী লীগ ও তার দুই সহযোগী সংগঠন যুবলীগ এবং স্বেচ্ছাসেবক লীগ।

আরও পড়ুন: আপনাদের চলার রাস্তাও বন্ধ করে দেবো, বিএনপিকে কাদের

রাজধানীর গুরুত্বপূর্ণ সব প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচি ঘোষণার পর প্রবেশপথগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ডিএমপি। প্রবেশপথে অবস্থান কর্মসূচি পালনের অনুমতি দেয়া হবে না বলে গতকাল রাতে জানায় ডিএমপি।

বিএনপি নেতা-কর্মীরা যাতে সেসব স্থানে জড়ো হতে না পারেন এজন্য গতকাল রাত থেকে সেসব স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। এ ছাড়া রায়টকার, জলকামান ও এপিসি প্রস্তুত রাখা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর