বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

রাজধানীতে বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রায় মানুষের স্রোত


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ জুলাই, ২০২৩ ১২:৩০ : অপরাহ্ণ
রাজধানীতে আজ বিএনপির দ্বিতীয় দিনের পদযাত্রায় মানুষের স্রোত নেমেছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দ্বিতীয় দিনের মতো আজ বুধবার রাজধানীতে পদযাত্রা বের করেছে বিএনপি। রাজধানীর আব্দুল্লাহপুর থেকে শুরু হওয়া এ পদযাত্রা কর্মসূচিতে মানুষের স্রোত নেমেছে।

সকাল ১১টার দিকে শুরু হওয়া এই পদযাত্রাটি বিকেল ৪টার দিকে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে বিএনপি এই পদযাত্রা করছে। ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এ পদযাত্রা শুরু হয়।

এই পদযাত্রায় রামপুরা ব্রিজ থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতা-কর্মীরা অংশ নিয়েছেন। এরআগে পদযাত্রাটি বিমানবন্দর সড়কে পৌঁছালে নেতাকর্মীদের উপস্থিতি বেড়ে যায়।

ইতিমধ্যে বিমানবন্দর সড়ক লোকে-লোকারণ্য। নেতাকর্মীরা সরকার বিরোধী স্লোগান দিচ্ছেন। পোস্টার, ফেস্টুন ও ব্যানারে ছেয়ে গেছে পুরো এলাকা।

সরজমিনে দেখা গেছে, বিএনপি ঘোষিত এই পদযাত্রায় অংশ নিতে সকাল ৮টা থেকে আব্দুল্লাহপুরে জড়ো হতে শুরু করে দলটির অঙ্গ-সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মী।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা পদযাত্রায় যোগ দিয়েছেন।

ব্যানার, ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি এবং এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পদযাত্রায় যোগ দিয়েছেন।

এসময় তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, সরকারের পদত্যাগ এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন।

সবার মাথায় বিভিন্ন রঙের ক্যাপ এবং জাতীয় ও দলীয় পতাকা নিয়ে পদযাত্রায় অংশ নিয়েছেন। এছাড়া ট্রাক নিয়ে বিএনপির বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরাও অংশ নিয়েছেন।

পদযাত্রাটি আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুন বাজার, বাড্ডা, রামপুরা ব্রীজ, আবুল হোটেল, খিলগাঁও, বাসাবো, মুগদাপাড়া, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর