সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

হিরো আলমের ওপর হামলার তদন্ত চায় ইইউ, যুক্তরাষ্ট্রসহ ১২ দূতাবাস


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ জুলাই, ২০২৩ ২:০৭ : অপরাহ্ণ
গত ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে বনানী বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রের সামনে হিরো আলমের ওপর হামলা করে নৌকার ব্যাজধারীরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোটের দিন স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের ওপর হামলার ঘটনায় ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ান ইউনিয়ন (ইউ) সহ ১২ দেশের দূতাবাস ও হাইকমিশন।

আজ বুধবার মার্কিন দূতাবাসের ফেসবুক পেজে দেয়া এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানানো হয়েছে।

এ বিবৃতিতে হিরো আলমের ওপর হামলার ঘটনায় নিন্দা জানানোর পাশাপাশি পূর্ণ তদন্ত ও দোষীদের জবাবদিহিতার দাবি জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, ‘গণতান্ত্রিক প্রক্রিয়ায় সহিংসতার কোনো স্থান নেই। আমরা পূর্ণ তদন্ত ও দোষী ব্যক্তিদের জবাবদিহির দাবি জানাই। আসন্ন নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়, সেজন্য আমরা সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানাই।’

বিবৃতিদাতা দূতাবাস ও হাইকমিশনগুলো হলো-ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নরওয়ে, সুইডেন, নেদারল্যান্ডস ও সুইজারল্যান্ড।

হিরো আলমের ওপর হামলার ঘটনায় এরই মধ্যে জাতিসংঘ, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বিবৃতি দিয়েছে।

আরও পড়ুন: হিরো আলমের ওপর হামলার ঘটনায় জাতিসংঘের উদ্বেগ

এ ছাড়া এ ঘটনা নিরপেক্ষভাবে তদন্তের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার।

গত সোমবার ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণের শেষের দিকে বনানী বিদ্যানিকেতন স্কুলের ভোটকেন্দ্রের সামনে হামলার শিকার হন স্বতন্ত্র প্রার্থী হিরো আলম।

তিনি অভিযোগ করেন, নৌকার সমর্থকরা তার ওপর হামলা চালিয়েছে। এই হামলার বিচার চেয়ে ইউরোপীয় ইউনিয়ন ও আমেরিকান অ্যাম্বাসিকে অভিযোগ দেওয়ার কথাও জানান তিনি। দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই, বিদেশিদের কাছে সবকিছু তুলে ধরবেন বলেও জানান এই স্বতন্ত্র প্রার্থী।

আরও পড়ুন: পুলিশের সামনেই হিরো আলমকে পেটায় নৌকার ব্যাজধারীরা

নিজের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন হিরো আলম।

তিনি গণমাধ্যমকে জানান, কিছু লোক তাকে মারার জন্য খুঁজছে। সোমবার সকালে কয়েকজন তার অফিসে গিয়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করে। পাশাপাশি তার অবস্থান সম্পর্কে জানতে চায় বলেও অভিযোগ করেন হিরো আলম।

আরও পড়ুন: হিরো আলমকে পর্যন্ত সহ্য করতে পারছে না আ.লীগ: ফখরুল

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর