শুক্রবার, ২১ জুন, ২০২৪ | ৭ আষাঢ়, ১৪৩১ | ১৪ জিলহজ, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

ঢাকা-১৭ আসনে ভোট চলছে, ভোটার উপস্থিতি কম


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৭ জুলাই, ২০২৩ ১১:০৯ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনের প্রথম বেলায় ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবেই অনুষ্ঠিত হচ্ছে। তবে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেছে।

আজ সোমবার সকাল ৮টায় ব্যালট পেপারে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এই উপনির্বাচনে আটজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। তারা হলেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত (নৌকা), জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন (ডাব), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন (ছড়ি), জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান (গোলাপ ফুল), তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান (সোনালী আঁশ), আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম (একতারা) ও মো. তারিকুল ইসলাম ভূঁইয়া (ট্রাক)।

ভোট শুরু হওয়ার আগে কেন্দ্রগুলোতে ভোটারদের তেমন একটা উপস্থিতি ছিল না। সকালে ভোট দিতে আসা বেশিরভাগই বয়স্ক ভোটার।

গুলশান মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্রে দেখা যায়, এই স্কুলে ৫টি বুথ রয়েছে। তবে সকাল থেকে এই কেন্দ্রে তেমন একটা ভোটার উপস্থিতি দেখা যায়নি। এই কেন্দ্রে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে কেন্দ্রে ভোটারদের কেউ কেউ তাদের বুথ খুঁজে পেতে কষ্ট হয়েছে বলে জানিয়েছেন।

এই গুলশান মডেল স্কুলের কেন্দ্রের ৬৪ নম্বর বুথের প্রিসাইডিং অফিসার ইমরান ইবনে রাজ্জাক জানান, এই তার কেন্দ্রে ভোটার সংখ্যা ২ হাজার ৫৮৯ (পুরুষ)। এখন পর্যন্ত ভোটের পরিবেশ সুষ্ঠু আছে। তবে ভোটার উপস্থিতি কিছুটা কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়বে বলে আশা করছি।

ভাসানটেক এলাকা ঘুরে দেখা যায়, ভাসানটেক দেওয়ানপাড়ার লিটল চাইল্ড স্কুল, ঢাকা মডার্ন আইডিয়াল স্কুল, বাংলাদেশ মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয় ও পশ্চিম ভাসানটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল থেকে ভোটার সংখ্যা খুবই কম।

এ আসনের উপনির্বাচনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে ১ লাখ ৭১ হাজার ৬২৫ জন পুরুষ এবং ১ লাখ ৫৩ হাজার ৫৮০ জন নারী ভোটার রয়েছেন।

গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠানের (ফারুক) মৃত্যু হলে আসনটি শূন্য হয়। তারপর এ আসনে তফসিল ঘোষণা করে কমিশন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত এ আসন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর