শনিবার, ১১ মে, ২০২৪ | ২৮ বৈশাখ, ১৪৩১ | ২ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

দেশের সার্বিক পরিস্থিতি বোঝার চেষ্টা করছে জাপান: আমীর খসরু


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ জুন, ২০২৩ ১২:৩৪ : অপরাহ্ণ
জাপানি রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশের রাজনৈতিক ও মানবাধিকার পরিস্থিতি বোঝার চেষ্টা করছে জাপান। সরকার বদল হলেও পরিস্থিতি বিনিয়োগ বান্ধব থাকবে কি না, সে বিষয়ে জানতে চেয়েছেন রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

এর আগে রোববার সকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয় জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠক করে দলটির নেতারা।

গতকাল শনিবার প্রধানমন্ত্রী বলেছেন যে, ‘২০ ঘণ্টার জার্নি করে আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে আমেরিকায় যাবো না অন্য অনেক মহাসাগর ও দেশ আছে’-এ বিষয়ে জানতে চাইলে আমীর খসরু বলেন, ‘উনি আমেরিকা যাবেন কিনা সেটা ওনার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু বাংলাদেশের ১৭ কোটি মানুষ কোথায় যাবে সেটা তাদের ব্যাপার। একটা জাতি কোথায় যাবে, না যাবে এটাতো কোন প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নিতে পারে? এটাতো বিশ্বাস করার কোন কারণ নেই। বাংলাদেশের জনগণ কোথায় যাবে, যাবে না এটা এদেশের জনগণের সিদ্ধান্ত। এটা তো কোন প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নিতে পারে না।’

আরও পড়ুন: আমেরিকায় না গেলে কিচ্ছু আসে-যায় না, আরও মহাদেশ আছে: প্রধানমন্ত্রী

বৈঠকে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী কমিটি সদস্য ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি চেয়ারম্যান আমীর খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি সদস্য শামা ওবায়েদ।

এ ছাড়া জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন জাপান দূতাবাসের প্রথম রাজনৈতিক সচিব মিস ইগাই।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর