রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

পিবিআই এসপি নাঈমার মামলায় জামিন পেলেন বাবুল আক্তার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ জুন, ২০২৩ ১:০৪ : অপরাহ্ণ
এসপি নাঈমা সুলতানা ও বাবুল আক্তার
Rajnitisangbad Facebook Page

স্ত্রী মাহমুদা আক্তার মিতু হত্যার আসামি সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের বিরুদ্ধে পিবিআই চট্টগ্রাম মেট্টোর এসপি নাঈমা সুলতানার করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ রোববার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলাম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার রুলের চূড়ান্ত শুনানি নিয়ে এই রায় দেন।

আদালতে বাবুল আক্তারের পক্ষে শুনানি করেন আইনজীবী শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী, সহকারী অ্যাটর্নি জেনারেল আনিসুর রহমান।

পিবিআই চট্টগ্রাম মেট্টোর পুলিশ সুপার (এসপি) নাঈমা সুলতানা গত বছরের ১৭ অক্টোবর বাবুল আক্তার ও প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনসহ চারজনের বিরুদ্ধে নগরীর খুলশী থানায় এই মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন-মো. হাবিবুর রহমান লাবু ও আব্দুল অয়াদুদ মিয়া।

মামলার অভিযোগে বলা হয়েছে, বাবুল আক্তারসহ অন্য আসামিরা মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত ভিন্নখাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছেন। এর অংশ হিসেবে ইলিয়াস হোসেনকে দিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে ‘স্ত্রী খুন স্বামী জেলে খুনি পেয়েছে তদন্তের দায়িত্ব’ শিরোনামে ফেসবুক ও ইউটিউবে ডকুমেন্টারি ভিডিও প্রচার করেছেন।

মামলার অভিযোগে আরও বলা হয়, ভিডিওতে যে বক্তব্য রয়েছে তার মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি এবং বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হয়েছে। এ ছাড়া, হিন্দু মুসলিম সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা বিদ্বেষ, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, অস্থিরতা এবং বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করা হয়েছে।

পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারও ওই বছরের ২৭ সেপ্টেম্বর ঢাকার ধানমন্ডি থানায় সাবেক এসপি বাবুল আক্তার ও প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা ও বিশেষ ক্ষমতা আইনে পৃথক আরেকটি মামলা দায়ের করেন। তবে বনজ কুমারের করা এই মামলাটির শুনানির আদেশ দুই মাসের জন্য মুলতবি রেখেছেন হাইকোর্ট।

উল্লেখ্য, ২০২২ সালের ৩ সেপ্টেম্বর বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যা মামলার তদন্ত নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউব ও ফেসবুকে ভিডিও প্রকাশ করেন যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাংবাদিক ইলিয়াস হোসেন।

সেই ভিডিওতে, বনজ কুমার মজুমদারের বিরুদ্ধে বাবুলকে রিমান্ডে নির্যাতনসহ বেশ কয়েকটি অভিযোগ আনেন তিনি। এমনকি এসপি নাঈমা সুলতানার সম্পর্কেও বিভিন্ন বক্তব্য দেওয়া হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর