বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪ | ৫ বৈশাখ, ১৪৩১ | ৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

র‌্যাব হেফাজতে নারীর মৃত্যু


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৬ মার্চ, ২০২৩ ৭:০২ : অপরাহ্ণ
সুলতানা জেসমিন
Rajnitisangbad Facebook Page

নওগাঁয় র‌্যাব হেফাজতে নির্যাতনে একজন নারীর মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। সুলতানা জেসমিন (৪৫) নামের ওই নারী উপজেলার চন্ডীপুর ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহকারী ছিলেন।

স্বজনরা জানান, গত বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের মুক্তির মোড় থেকে তাকে আটক করা হয়। গত শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

র‌্যাব জানিয়েছে, পুরনো অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছিল। আটক করার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত সুলতানার মামা নাজমুল হক মন্টু সংবাদমাধ্যমকে বলেন, জেসমিন বুধবার সকালে অফিসে যাওয়ার জন্য বাসা থেকে বের হন। ওই দিন সকাল সাড়ে ১০টার দিকে মুক্তির মোড় থেকে একটি সাদা মাইক্রোবাসে র‌্যাবের লোকজন তাকে আটক করে নিয়ে যান। দুপুর ১২টার পর জানতে পারেন, সুলতানা সদর হাসপাতালে চিকিৎসাধীন। সেখানে গিয়ে তিনি র‌্যাবের লোকজনকে দেখতে পান।

চিকিৎসকের পরামর্শে কিছুক্ষণ পর তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে তার মৃত্যু হয়। শনিবার দুপুরের পর লাশ হস্তান্তর করা হয়। এদিন সন্ধ্যায় জেসমিনের লাশ দাফন করা হয়।

জেসমিনের একমাত্র ছেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

র‌্যাব-৫ এর কোম্পানী কমান্ডার মেজর মো. নাজমুস সাকিব বলেন, উনার (জেসমিনের) বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ ছিল। অতি সম্প্রতি তার বিরুদ্ধে প্রতারণার একটি মামলা হয়েছে। পুরনো অভিযোগের ভিত্তিতে তাকে ডাকা হয়েছিল। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নওগাঁ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মৌমিতা জলিল জানিয়েছেন, বুধবার দুপুরে র‌্যাবের লোকজন অসুস্থ অবস্থায় এক নারীকে হাসপাতালে নিয়ে আসেন। জরুরি বিভাগে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। প্রাথমিকভাবে ওই রোগী হৃদরোগে আক্রান্ত বলে শনাক্ত করার পর উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহীতে পাঠানোর পরামর্শ দেয়া হয়েছিল।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এফ এম শামীম আহাম্মদ জানিয়েছেন, তারা যতটুকু জানতে পেরেছেন, র‌্যাবের জিজ্ঞাসাবাদের সময় ওই নারী পড়ে গিয়ে মাথায় আঘাত পান। তারপর তাকে নওগাঁ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সিটি স্ক্যান করে জানা যায়, মস্তিষ্কে রক্তক্ষরণে ওই রোগীর মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর