মঙ্গলবার, ৭ মে, ২০২৪ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

একের পর এক বিস্ফোরণের ঘটনা নিয়ে যা বললেন মির্জা ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৭ মার্চ, ২০২৩ ১০:৪৪ : অপরাহ্ণ
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
Rajnitisangbad Facebook Page

সারা দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা রহস্যজনক বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর গুলিস্তানে ভয়াবহ বিস্ফোরণে হতাহতের ঘটনায় আজ মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক শোক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, সারা দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা রহস্যজনক। গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের পাশে সাততলা ভবনে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন শতাধিক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, গত রোববার ঢাকার সায়েন্সল্যাব এলাকায় একটি ভবনে বিস্ফোরণে তিনজন নিহত হয়। তার আগে গত শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিমিটেডে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে ২৫ জনের বেশি লোক মারা যায়।

এসব ঘটনায় শোক প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, যখনই সরকারবিরোধী আন্দোলন একটি যৌক্তিক পরিণতির দিকে ধাবিত হয়, ঠিক সেই মুহূর্তে সরকারি মহল পরিকল্পিতভাবে জনদৃষ্টিকে অন্যদিকে প্রভাবিত করার লক্ষ্যে এ ধরনের ঘটনা একের পর এক ঘটিয়ে আসছে বলে জনগণ বিশ্বাস করে।

বিএনপি মহাসচিব বলেন, ইতোপূর্বে এ ধরনের যেসব ঘটনা ঘটেছে তার সুনির্দিষ্ট প্রতিকার হয়নি। কারণ, সরকারি মহলই এ ধরনের ঘটনা সৃষ্টির সঙ্গে জড়িত; যা পত্রপত্রিকায় ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। এসব ঘটনার সুষ্ঠু তদন্ত ও সমাধান করতে ব্যর্থতার দায়ে সরকারের পদত্যাগ করে গণতান্ত্রিক সরকারের কাছে ক্ষমতা অর্পণ করা উচিত।

মির্জা ফখরুল বলেন, এ সরকারের আমলে মানুষের জীবনের কোনো মূল্য নেই। তাই একের পর এক ঘটনা ঘটলেও সরকার ভয়বাহ প্রাণহানির ঘটনা ঠেকাতে পারছে না।

সব অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসার দাবি জানান মির্জা ফখরুল।

আরও পড়ুন: এবার গুলিস্তানে ভয়াবহ বিস্ফোরণ, মৃত্যু ১৭, আহত শতাধিক

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর