বুধবার, ৮ মে, ২০২৪ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

রাষ্ট্রপতির গ্রামের বাড়িতে প্রধানমন্ত্রী, ১৫ পদের মাছে আপ্যায়ন


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৮ ফেব্রুয়ারি, ২০২৩ ৩:২১ : অপরাহ্ণ
মিঠামইনের কামালপুরে রাষ্ট্রপতির বাড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানো হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মিঠামইনের কামালপুর গ্রামের বাড়িতে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার দুপুরে সরকারপ্রধান সেখানে পৌঁছলে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতির পরিবারের সদস্যরা।

প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির বাড়িতে জোহরের নামাজ পড়েন এবং মধ্যহ্নভোজে অংশ নেন। ‌

‘ধান আর মাছের রাজধানী’ খ্যাত হাওরের বিভিন্ন প্রকার মাছ দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করা হয়। খাবারের মেনুতে ছিল স্থানীয় জাতের ঐতিহ্যবাহী রাতাবোরো চাউলের সাদা ভাত, রুই মাছ দোপেঁয়াজা, কাতলা মাছ দোপেঁয়াজা, চিতল মাছ দোপেঁয়াজা, আইড় মাছ দোপেঁয়াজা, পাবদা মাছ দোপেঁয়াজা, গোলসা টেংরা মাছ দোপেঁয়াজা, কালিবাউশ মাছ দোপেঁয়াজা, শোল মাছ ভুনা, বাইম মাছ ভুনা, চিংড়ি মাছ ভুনা, বোয়াল মাছ ভুনা, গ্রাস কার্প মাছ ভুনা, বাছা বাছ ভুনা, রিটা মাছ মাখা মাখা ঝোল, পাঙ্গাস মাছ মাখা মাখা ঝোল এবং মশুর ডাল, সালাদ ও রসমালাই।

খাবারের আয়োজনের বিষয়ে রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক গণমাধ্যমকে জানিয়েছেন-খাবারের মেনুতে আরও ছিল রাজহাঁস আর পাতিহাঁসের মাংস। মুরগি, খাসি আর গরম্নর মাংসও। সেই সঙ্গে ছিল জেলার ব্র্যান্ড পণ্য অষ্টগ্রামের পনির আর নানা জাতের পিঠা। বঙ্গভবনের বাবুর্চিসহ পরিবারের গৃহিণীরাই এসব আয়োজন করেছেন।

রাষ্ট্রপতির বাড়িতে বিশ্রাম নিয়ে বিকাল ৩টায় প্রধানমন্ত্রী মিঠামইন হেলিপ্যাডে সুধী সমাবেশে বক্তৃতা করবেন। এতে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতির ছোটভাই মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল হক।

এর আগে ১৯৯৮ সালের সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী মিঠাইনে গিয়েছিলেন। মিঠামইনে সমাবেশ শেষে বিকাল ৪টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী ঢাকায় ফিরে যাবেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ এই এলাকা থেকে মোট সাত বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সর্বশেষ ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে জাতীয় সংসদের স্পিকার হয়েছিল। স্পিকারের দায়িত্ব পালনকালে তৎকালীন রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমান মারা গেলে আবদুল হামিদকে রাষ্ট্রপতি করা হয়। এরপর তিনি টানা দুই মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হন।

আবদুল হামিদ রাষ্ট্রপতি হবার পর থেকেই বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক এই এলাকার সংসদ সদস্য।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর