বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

কনকনে ঠান্ডায় কাঁপছে ঢাকা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৭ জানুয়ারি, ২০২৩ ১২:০৮ : অপরাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

গত দুদিন ধরে রাজধানী ঢাকায় জেঁকে বসেছে তীব্র শীত। কনকনে শীতে সাধারণ মানুষের দুর্ভোগ বেড়েছে। বিশেষ করে দিনমজুর ও খেটে খাওয়া মানুষজন পড়েছেন বিপাকে।

আজ শনিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৬ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে ঢাকাতে আজকের তাপমাত্রাই সর্বনিম্ন বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

তবে দেশের সর্বনিম্ন তাপমাত্রা দেখা গেছে চুয়াডাঙ্গাতে ৮.৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আজ সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও আশপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা হতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে ও মাঝারি থেকে ঘন কুয়াশা হতে পারে।

সকাল ৬টায় তাপমাত্রা ছিল ১১.৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৯৫ শতাংশ। গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকার পাশাপাশি নওগাঁ, দিনাজপুর, পঞ্চগড়, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়েও মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া দিনাজপুরে ১০ ডিগ্রি, পঞ্চগড়ে ৯ দশমিক ৬ ডিগ্রি, যশোরে ১০ ডিগ্রি ও চুয়াডাঙ্গায় ৯ ডিগ্রি সেলসিয়াস ও কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, দেশের কোথাও কোথাও শনিবার দুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর