শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

মেট্রোরেল যুগে বাংলাদেশ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ ডিসেম্বর, ২০২২ ১১:১৮ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বহুল প্রতীক্ষিত মেট্রোরেলের উদ্বোধনের মধ্য দিয়ে নতুন যুগে প্রবেশ করলো বাংলাদেশ।

আজ বুধবার বেলা ১১টায় রাজধানীর উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবুজ পতাকা উড়িয়ে ও ফিতা কেটে উদ্বোধন করেন মেট্রোরেলের।

ফলক উন্মোচন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বোন শেখ রেহানাসহ অন্যদের নিয়ে মঞ্চে আসেন এবং উপস্থিত জনতাকে হাত নেড়ে শুভেচ্ছা জানান।

মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে ৫০ টাকা মূল্যমানের একটি স্মারক নোট মুদ্রণ করেছে বাংলাদেশ ব্যাংক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনী অনুষ্ঠানে স্মারক নোটটি আনুষ্ঠানিকভাবে অবমুক্ত করেন। এছাড়া উদ্বোধনকালে এরিয়াল ভিউ ও থিম সং পরিবেশন করা হয়।

জানা গেছে, উদ্বোধনের পর প্রথম ট্রেনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছোট বোন শেখ রেহানাসহ পরিবারের ৯ সদস্য রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রায় ১১ দশমিক ৭৩ কিলোমিটার পথ পাড়ি দেবেন।

এ ছাড়া প্রথম ট্রেনে প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হবেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমীন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ২৫ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী, ৩ জন উপমন্ত্রী, প্রধানমন্ত্রীর ৬ জন উপদেষ্টা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৯ জন সদস্য, ঢাকা মহানগরের ১২টি আসনের সংসদ সদস্য ও ঢাকার দুই সিটি মেয়র।

মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে সকাল থেকেই উত্তরার দিয়াবাড়িতে মানুষের ঢল নামে। আওয়ামী লীগের কর্মী সমর্থকরা ব্যানার, ফেস্টুন নিয়ে দলে দলে হাজির হন উত্তরা ১৫ নম্বর সেক্টরে।

উদ্বোধনের পর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত প্রথম অংশের ১১ দশমিক ৭৩ কিলোমিটার পথে মেট্রোরেল চলাচল শুরু হবে।

আরও পড়ুন: মেট্রোরেলে যেভাবে ভ্রমণ করবেন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর