সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

টিকিট কেটে মেট্রোরেলে চড়লেন প্রধানমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ ডিসেম্বর, ২০২২ ২:২৬ : অপরাহ্ণ
মেট্রোরেলের ভেতরে প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধনের দিনে টিকিট কেটে প্রথম যাত্রী হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে বহন করে উত্তরার উত্তর স্টেশনে থেকে ১৭ মিনিটে আগারগাঁও পৌঁছে যায় মেট্রোরেল।

আজ বুধবার দুপুর ২টা ১০ মিনিটে মেট্রোরেল চড়ে আগারগাঁও স্টেশনে পৌঁছান শেখ হাসিনা।

দুপুর ১টা ৫৩ মিনিটে রাজধানীর উত্তরা থেকে ট্রেনটি ছেড়ে আসে। ১৭ মিনিটে পাড়ি দিয়েছে ১১ দশমিক ৭৩ কিলোমিটার রাস্তা।

ওই ট্রেনের চালক ছিলেন মরিয়ম আফিজা।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানাসহ সঙ্গী ছিলেন দুই শতাধিক যাত্রী। তাদের মধ্যে ছিলেন বীর মুক্তিযোদ্ধা, স্কুল কলেজ ও মাদ্রাসা শিক্ষার্থী, মসজিদের ইমাম, পোশাক কর্মী, রিকশা চালক, সবজি বিক্রেতা, ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রতিনিধি, ব্যবসায়ী আর সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

আমন্ত্রিত অতিথিদেরও টিকিট কেটে মেট্রোরেলে উঠতে হয়েছে।

এরআগে, আজ বুধবার দুপুর ১টা ৩৫ মিনিটে মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশনের কনকোর্স লেভেলের টিকিট অফিস মেশিন (টিওএম) থেকে ৫০০ টাকা পরিশোধ করে প্রধানমন্ত্রী এআরটি পাস কিনেন। একইসঙ্গে ছোট বোন শেখ রেহানাও একটি পাস নেন। প্রধানমন্ত্রী মোট এক হাজার টাকা পরিশোধ করেন।

টিকিট কেটে প্লাটফর্মে প্রবেশের আগে প্রধানমন্ত্রী দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন প্রাঙ্গণে একটি তেঁতুল গাছের চারা রোপণ করেন।

এরপর প্রধানমন্ত্রী উত্তরা উত্তর স্টেশন পরিদর্শন করেন। সেখানে তাকে মেট্রোরেল ও প্ল্যাটফর্মগুলো সম্পর্কে ধারণা দেওয়া হয়। তৃতীয় তলার প্ল্যাটফর্মে প্রধানমন্ত্রী সবুজ পতাকা নেড়ে বাংলাদেশের প্রথম মেট্রোরেলের চলাচলের সূচনা করেন। স্মারক হিসাবে সবুজ পতাকায় স্বাক্ষরও করেন তিনি।

এর আগে বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরা ১৫ নম্বর সেক্টরের খেলার মাঠে আয়োজিত সুধী সমাবেশে অংশগ্রহণ করেন। সুধী সমাবেশের শুরুতে সেখানেও তিনি দেশের প্রথম মেট্রোরেল-এমআরটি লাইন-৬ এর উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশের উদ্বোধনী ফলক উন্মোচন করেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৬ জুন মেট্রোরেলের নির্মাণকাজের উদ্বোধন হয়। উত্তরা থেকে মতিঝিল মেট্রোরেলের লাইন-৬ এর ২১ দশমিক ২৬ কিলোমিটারের জন্য ব্যয় হয়েছে প্রায় ৩৩ হাজার কোটি টাকা।

আরও পড়ুন: মেট্রোরেলে যেভাবে ভ্রমণ করবেন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর