শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

রাজধানীতে জামায়াতের বিশাল বিক্ষোভ মিছিল, সরকারকে হুঁশিয়ারি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৩ ডিসেম্বর, ২০২২ ২:২১ : অপরাহ্ণ
আজ রাজধানীর মৌচাক এলাকায় বিক্ষোভ মিছিল করে জামায়াতে ইসলামী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তারের প্রতিবাদে রাজধানীতে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে দলটির ঢাকা মহানগরী দক্ষিণ শাখার নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর মৌচাক মার্কেটের সামনে থেকে মিছিলটি বের করা হয়। মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মালিবাগ রেলগেটে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল বের হয়।

সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশের গণমানুষের মুক্তির জন্য ১০ দফা কর্মসূচি ঘোষণা করার পরপরেই এই আওয়ামী ফ্যাসিস্ট সরকার অত্যন্ত ন্যক্কারজনকভাবে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করেছে। আমরা এই গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে আমীরে জামায়াতের মুক্তির দাবি জানাচ্ছি। মূলত জনগণের ১০ দফা দাবি আদায়ের আন্দোলনকে বাধাগ্রস্ত করতেই আমিরে জামায়াতকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা দ্ব্যর্থহীন কন্ঠে ঘোষণা করছি, সরকারের এই গ্রেপ্তার, হামলা-মামলা ও ভয়-ভীতি দেখিয়ে দেশের মানুষের মুক্তির জন্য চলমান এই আন্দোলনকে বন্ধ করা যাবে না।

আরও পড়ুন:

জামায়াত আমির ৭ দিনের রিমান্ডে

জামায়াত আমির ডা. শফিকুর রহমান আটক

এ জামায়াত নেতা সরকারকে হুঁশিয়ার করে বলেন, আজকের বাংলাদেশে শুধু ডা. শফিকুর রহমানই বন্দি নয় বরং দেশের ২০ কোটি মানুষই শেখ হাসিনার কারাগারে বন্দি। ডা. শফিকুর রহমানকে মুক্তির মাধ্যমে আমরা সারাদেশের মানুষকে মুক্ত করবো ইনশাআল্লাহ। ১০ দফা দাবি আদায়ে আগামী দিনে আরও কঠোর কর্মসূচি পালন করা হবে।

প্রতিবাদ সমাবেশ থেকে জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ সকল নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হয়।

বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারী যথাক্রমে এডভোকেট ড. হেলাল উদ্দিন, মু. দেলওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, মু. শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, মোবারক হোসাইন, শেখ শরিফ উদ্দিন আহমেদ, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদ, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি আরিফ হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি সাজ্জাদুর রহমান সহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমির ও সেক্রেটারিবৃন্দ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর