বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ | ১৪ চৈত্র, ১৪৩০ | ১৭ রমজান, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

ধর্মঘট উপেক্ষা করে রাজশাহীতে বিএনপির গণসমাবেশে নেতাকর্মীদের ঢল


রাজনীতি সংবাদ প্রতিনিধি, রাজশাহী প্রকাশের সময় :৩ ডিসেম্বর, ২০২২ ১২:১১ : অপরাহ্ণ
রাজশাহীতে মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে নেতাকর্মীদের ঢল নেমেছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পরিবহন ধর্মঘট উপেক্ষা করে রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশে নেতাকর্মীদের ঢল নেমেছে। এরই মধ্যে কানায় কানায় পূর্ণ নগরীর মাদ্রাসা মাঠ। বিভিন্ন জেলা থেকে আসা সাধারণ মানুষের চাপ পড়েছে সমাবেশস্থলের চারপাশে। খন্ড খন্ড মিছিল নিয়ে আসছেন নেতাকর্মীরা। মাঠে জায়গা না পেয়ে ঈদগাহ মাঠে জড়ো হয়েছেন তারা। অনেকেই নগরীর বিভিন্ন অলিগলিতে অবস্থান নিয়েছেন।

আজ শনিবার দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে গণসমাবেশের কার্যক্রম শুরু হয়।

গণসমাবেশ আয়োজন কমিটির সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু জানান, বেলা ২টা থেকে গণসমাবেশ শুরুর পূর্বনির্ধারিত সময় ছিল। কিন্তু নেতাকর্মীরা চলে আসায় আগেই গণসমাবেশ শুরু হয়।

কয়েকদিন আগে থেকে বিএনপি নেতাকর্মীরা রাজশাহীতে অবস্থান নিলেও আজ সকাল থেকে দলীয় কর্মী ও সাধারণ মানুষের ঢল নামে। পুলিশের বিভিন্ন বাধা উপেক্ষা করে সমাবেশস্থলে এসেছেন তারা।

মাথায় জাতীয় পতাকা ও হাতে পতাকা নিয়ে মাঠে আসছেন নেতাকর্মীরা। শহরের প্রতিটি অলিগলিতে বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করছেন তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মিছিলে মানুষের উপস্থিতি বাড়তে থাকে।

বগুড়া থেকে সমাবেশে এসেছেন ষাটোর্ধ্ব নুরুল হক। বিএনপির এ কর্মী বলেন, ‘ধর্মঘটের কারণে দুর্ভোগ এড়াতে চার দিন আগে চলে এসেছি। আসার সময় অনেক স্থানে বাধার সম্মুখীন হতে হয়েছে।’

সমাবেশে যোগদানের কারণ সম্পর্কে নুরুল হক বলেন, ‘তেল, চাল, গ্যাস, সারসহ সকল জিনিসপত্রের দাম বৃদ্ধির প্রতিবাদে সমাবেশে এসেছি। এছাড়া খালেদা জিয়ার মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। আমরা যাতে ভোট দিতে পারি সেই অধিকার চাই।’

স্থানীয় ও বিভিন্ন জেলা থেকে আসা নেতারা মঞ্চে মাইকে বক্তৃতা করছেন। মঞ্চে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য আলাদা চেয়ার রাখা হয়েছে। চেয়ারে দুইজনের দুইটি ছবি বসানো হয়েছে।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি স্থায়ী কমিটি সদস্য সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি।

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেট, কুমিল্লার পর আজ রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। এটি বিএনপির নবম বিভাগীয় গণসমাবেশ। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর