বুধবার, ৮ মে, ২০২৪ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

এবার সিলেটেও বিএনপির সমাবেশের দিন পরিবহন ধর্মঘট


প্রতিনিধি, সিলেট প্রকাশের সময় :১৬ নভেম্বর, ২০২২ ১১:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সিলেটে আগামী শনিবার বিএনপির গণসমাবেশকে সামনে রেখে পরিবহন ধর্মঘট আহ্বান করা হয়েছে।

সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন বন্ধসহ কয়েকটি দাবিতে সিলেটের বাস মালিক সমিতি শনিবার ধর্মঘটের ডাক দিয়েছে। এ ছাড়া মৌলভীবাজার পরিবহন শ্রমিক সমিতি শুক্রবার থেকে ধর্মঘটের ডাক দিয়েছে।

সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির জানান, শনিবার সকাল ৬টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত সিলেটে বাস ধর্মঘট ডাকা হয়েছে। ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। সিএনজিচালিত অটোরিকশায় গ্রিল সংযোজন, রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশা চলাচল বন্ধ, নতুন করে অটোরিকশার নিবন্ধন না দেওয়ার দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই ধর্মঘট।

তবে সিলেটে ধর্মঘটের বিষয়ে অবগত নন বলে জানিয়েছেন সিলেট বাস-মিনিবাস, কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল ইসলাম।

এদিকে শুরু থেকেই পরিবহন ধর্মঘটের শঙ্কা থাকা সত্ত্বেও পুরোদমে চলছে গণসমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। শুক্রবারের মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, আমরা শুরু থেকেই এসব বিষয় মাথায় রেখে প্রস্তুতি নিয়েছি। এসবে কোনো লাভ হবে না, কোনো ধরনের প্রভাব পড়বে না। কর্মসূচি বিএনপির হলেও এটি এখন জনগণের দাবিতে পরিণত হয়েছে। কাজেই দেশের অন্যান্য বিভাগের ন্যায় সিলেটের মানুষ সকল বাধা-বিপত্তি ডিঙিয়ে এসে সমাবেশ সফল করবেন। শনিবার সিলেট সমাবেশের নগরীতে পরিণত হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর