সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

বিএসএফ ধরে নেয়ার পর কাঁটাতারের ওপারে মিললো কৃষকের লাশ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৭ নভেম্বর, ২০২২ ১০:২১ : পূর্বাহ্ণ
মেজবাহ উদ্দিন
Rajnitisangbad Facebook Page

ফেনীর পরশুরামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা মেজবাহ উদ্দিন (৪৭) নামের এক কৃষককে ধরে নেয়ার তিনদিন পর বুধবার তার লাশ কাঁটাতারের ওপাশে পড়ে থাকতে দেখতে পায় স্থানীয় গ্রামবাসী।

জানা গেছে, বুধবার দুপুরে গ্রামবাসী উপজেলার বাঁশপদুয়া সীমান্ত এলাকায় ভারতের কাঁটাতারের ৬৪ নং পিলারের ৯-১০ নং পিলারের একশ গজ ভিতরে স্থানীয়রা মেজবাহ উদ্দিনের মরদের জঙ্গলে পড়ে থাকতে দেখে বিজিবিকে খবর দেয়।

নিহত মেজবাহ উদ্দিন ফেনী জেলার পরশুরাম উপজেলার পৌর এলাকার উত্তর গুথুমা গ্রামের মফিজুল ইসলামের ছেলে। তিনি পেশায় একজন কৃষক।

স্থানীয় কাউন্সিলর, গ্রামবাসী ও পুলিশ প্রশাসন সূত্রে জানা যায়, গত রোববার বিকেলে উপজেলার বাঁশপদুয়া গ্রামের সীমান্তবর্তী এলাকায় বাংলাদেশের অংশে ধান কাটছিলেন মেজবাহ উদ্দিন। এসময় ভারতীয় বিএসএফ ওই সীমান্ত এলাকায় চোরাকারবারিদের ধাওয়া করতে গিয়ে বাংলাদেশ অংশে প্রবেশ করে এবং মেজবাহ উদ্দিনকে পেয়ে আটক করে নিয়ে যায়। কৃষক মেজবাহ উদ্দিনের স্ত্রী মরিয়ম ও তার পরিবার বিষয়টি ওই দিন স্থানীয় বিজিবি ও পুলিশ প্রশাসনকে অবহিত করে।

স্থানীয় পৌর কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন সুমন জানান, কৃষককে ধরে নেওয়ার ঘটনায় গত সোমবার বেলা ১১টা, দুপুর ২টা এবং বিকেল সাড়ে ৫টায় পর পর তিনবার বিজিবি ও ভারতীয় বিএসএফের সাথে দ্বিপাক্ষিক পতাকা বৈঠক করেন। তবে বিএসএফ কৃষক মেজবাহ উদ্দিনকে ধরে নেওয়ার বিষয়টি অস্বীকার করেন।

কাউন্সিলর সুমন আরো জানান, বুধবার দুপুরে সীমান্তের ওপারে এক ব্যক্তির লাশ দেখতে পেয়ে স্থানীয়রা কৃষক মেজবাহ উদ্দিন বলে নিশ্চিত করেন।

নিহত মেজবাহ উদ্দিনের স্ত্রী মরিয়ম আক্তার বলেন, গত রোববার বিকেলে বিএসএফ বাংলাদেশে প্রবেশ করে মেজবার উদ্দিনকে ধরে নিয়ে গুলি করে হত্যা করে। পরে তার লাশ কাঁটাতারের একশ গজ ভিতরে জঙ্গলের মধ্যে ফেলে দেয়।

৪ বিজিবি ফেনী ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফুর রহমান জানান, ভারতীয় সীমান্তের কাঁটাতারের একশ গজের ভিতরে এক ব্যক্তির মরদেহ দেখতে পাওয়া গেলেও লাশের পরিচয় এখনো জানা যায়নি। স্থানীয়রা দাবি করছেন গত তিনদিন আগে বাংলাদেশি এক ব্যাক্তিকে ভারতীয় বিএসএফ ধরে নিয়ে হত্যা করে ওই জঙ্গলে ফেলে দিয়েছে। বিষয়টি নিয়ে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর সাথে যোগাযোগ করা হচ্ছে।

পরশুরাম মডেল থানার ওসি মো. সাইফুল ইসলাম জানান, বুধবার দুপুরে সীমান্তে একটি লাশ পড়ে থাকতে দেখে গ্রামবাসী পুলিশকে খবর দেয়। যেহেতু ভারতীয় সীমান্তবর্তী এলাকা তাই বিজিবি আইনি প্রক্রিয়ার মাধ্যমে লাশ উদ্ধার করবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর