শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

সিত্রাংয়ের আঘাতে বঙ্গোপসাগরে ড্রেজারডুবি, নিখোঁজ ৮ শ্রমিক


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৫ অক্টোবর, ২০২২ ৩:৫২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে চট্টগ্রামের মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে বালু তোলার ড্রেজারডুবির ঘটনা ঘটেছে। এতে আট শ্রমিক নিখোঁজ রয়েছেন।

গতকাল সোমবার রাত ১০টার দিকে উপজেলার সাহেরখালী ইউনিয়নের বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের ৩ নম্বর জেটি এলাকার পশ্চিমে এ ঘটনা ঘটে।

তবে এখনো তাদের সন্ধান মেলেনি।

নিখোঁজ শ্রমিকদের মধ্যে ছয়জনের নাম জানা গেছে।

এরা হলেন-ইমাম মোল্লা, মাহমুদ মোল্লা, শাহীন মোল্লা, আল আমিন, মো. তারেক ও বাশার।

অন্য দুজনের নাম জানা যায়নি।

তাদের সবার বাড়ি পটুয়াখালীর জৈনকাঠি ও মোল্লাবাড়ি থানায়।

তবে ড্রেজারটি থেকে সালাম নামের এক শ্রমিক তীরে আসতে সক্ষম হয়েছেন।

ড্রেজারটি থেকে বেঁচে ফেরা শ্রমিক মো. সালাম জানান, ওই শ্রমিকদের সবার বাড়ি পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠী এলাকায়। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে তীব্র বাতাস ও ঢেউ ওঠায় সৈকত-২ নামে তাদের ড্রেজারটি মিরসরাই উপকূলের সন্দ্বীপ চ্যানেলে ডুবে যায়।

ড্রেজারটির মালিক সৈকত এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এই ঠিকাদারি প্রতিষ্ঠানকে মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নিয়োগ দিয়েছে বেপজা।

জানা গেছে, উপজেলার ১৬ নম্বর সাহেরখালী ইউনিয়নের বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধসংলগ্ন সাগরে বালু উত্তোলনের জন্য ওই ড্রেজার মেশিন রাখা ছিল।

ড্রেজার ম্যানেজার রেজাউল করিম বলেন, ঘটনাস্থলে আরও ছয়টি ড্রেজার রাখা ছিল। সতর্কতা সংকেত পেয়ে অন্য সব শ্রমিক নিরাপদ স্থানে চলে গেলেও দুর্ঘটনায় পতিত ড্রেজারের আট শ্রমিক আসেনি। উত্তোলনকারী শ্রমিকরা সাধারণত সবসময় ড্রেজারেই অবস্থান করে। সেখানে খাওয়া-দাওয়া ও ঘুমের ব্যবস্থা রয়েছে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুর রহমান জানান, নিখোঁজদের উদ্ধারে সাগরে ডুবুরি ও ফায়ার সার্ভিস দল কাজ শুরু করেছে।

আরও পড়ুন: ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ১১ জনের মৃত্যু

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর